মা বোনদের ইজ্জত রক্ষা করতে পারেনি আ.লীগ: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সেমিনারে বক্তব্য দিচ্ছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না

সেমিনারে বক্তব্য দিচ্ছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগ সরকার মা বোনদের ইজ্জত রক্ষা করতে পারেনি বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেছেন, ‘যে দেশ লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে, সে দেশে আমি তো আশা করতে পারি নারী নির্যাতন হবে না, নারীরা তার সম্মান পাবে। কিন্তু দুঃখজনক বিষয় এখন আমাদের মা-বোনরা নির্যাতনের শিকার হচ্ছে। নারী-শিশু নির্যাতনের মাধ্যমে যারা আমাদের স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ইতিহাসকে ধ্বংস করেছেন, তাদের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই।’

রোববার (১ ডিসেম্বর) রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘সকল নিঃসঙ্গতায় যেন বিচ্ছিন্ন ঘটনা!’ শিরোনামে অনুষ্ঠিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন। নারী ও শিশু অধিকার ফোরাম এ সেমিনারের আয়োজন করে।

মান্না বলেন, ‘খালেদা জিয়াকে আটকে রেখে একটি মহল পৈচাশিক আনন্দ করছে। যদিও তা টেলিভিশনে প্রকাশ হচ্ছে না। যারা এ পৈচাশিক আনন্দ নিচ্ছে, আমারা কি পারি না তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে?’

পেঁয়াজের মূল্য বৃদ্ধির কথা উল্লেখ করে মান্না বলেন, ‘ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। যখন আমার দেশে পেঁয়াজ নাই, তখন বন্ধু রাষ্ট্র আমাদের না দিয়ে পেঁয়াজ পাঠিয়েছে মালদ্বীপে।

নারী ও শিশু অধিকার ফোরামের সভাপতি বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে আরও বক্তব্য দেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা ফজলুর রহমান।

এছাড়া সেমিনারে আরও উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এডভোকেট নিতায় রায় চৌধুরী,বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর