দুর্নীতির বিরুদ্ধে জনগণের রুখে দাঁড়াতে হবে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

  • Font increase
  • Font Decrease

সকল ধরনের দুর্নীতির বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন ।

ফখরুল বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে এসে আমরা শপথ নিয়েছি যে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য জনগণের যে সংগ্রাম তা অব্যাহত রাখবো।

বিএনপির মহাসচিব বলেন, আন্তর্জাতিক দুর্নীতি দমনের সঙ্গে সঙ্গে বাংলাদেশের যে দুর্নীতি গ্রাস করছে তার বিরুদ্ধে জনগণের রুখে দাঁড়ানো দরকার। দুর্নীতি শুধু আর্থিক দুর্নীতি হয় না। সামাজিক দুর্নীতি, রাজনৈতিক দুর্নীতি সবচেয়ে বড় দুর্নীতির মধ্যে পড়ে। আমাদের দেশে সমস্ত দুর্নীতি শুরু হয়েছে। আজকে আর্থিক দুর্নীতি এমন এক পর্যায়ে গিয়েছে, যেখানে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও সংসদ সদস্যের মধ্যে বাক-বিতণ্ডা হচ্ছে।

সাবেক এ মন্ত্রী বলেন, আমরা দেখেছি শুদ্ধি অভিযানের নাম করে ছোটখাটো দুর্নীতির সঙ্গে যারা জড়িত শুধু তাদেরকে গ্রেফতার করা হয়েছে। যারা বড় দুর্নীতিবাজ, রুই কাতলা। সমস্ত সমাজকে গ্রাস করছে তাদের সম্পর্কে কিছু আলোচনা হচ্ছে না। বাংলাদেশের অর্থনীতিকে দুর্নীতির মাধ্যমে প্রায় ধ্বংস করে ফেলা হয়েছে। একটি-দুটি সেক্টরে নয়। শেয়ারবাজার দুর্নীতি, ব্যাংক কেলেঙ্কারি, বিদ্যুতের পাওয়ার প্ল্যান্ট দুর্নীতি, মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি। এইগুলো এমন পর্যায়ে পৌঁছেছে যে বাংলাদেশের অর্থনীতি এখন প্রায় শূন্যের কোঠায় এসে পৌঁছেছে।

দুর্নীতির সবচেয়ে বড় কারণ, দুর্নীতির মাধ্যমে নির্বাচন প্রক্রিয়াকে ধ্বংস করে দিয়ে বর্তমান সরকার ক্ষমতা দখল করে আছে। এই বিষয়ে জনগণের সচেতন হয়ে উঠছেন। তারা প্রতিবাদ করছেন। সকল ধরনের দুর্নীতি প্রতিরোধ করার জন্য তারা ঐক্যবদ্ধ হচ্ছে।

এসময় জাসাসের পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দ ছাড়াও এ সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :