‘ছোটখাটো কিছু নিয়ে নয়, সরকার পতনের আন্দোলন চাই’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সভায় বক্তব্য দেন মির্জা আব্বাস, ছবি: বার্তা২৪.কম

সভায় বক্তব্য দেন মির্জা আব্বাস, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ছোটখাটো কিছু নিয়ে আন্দোলন নয় বরং সরকার পতনের লক্ষ্য নিয়ে আন্দোলন করতে চান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আমাদের লক্ষ্য থাকবে, এ সরকারের পতন চাই। আমাদের সবার একত্রিত হয়ে লক্ষ্য নিয়ে আন্দোলন করতে হবে। আমাদের তৃণমূলের নেতারা রাজপথে আসতে চান, আন্দোলন করতে চান, কিন্তু আন্দোলনের ডাক পাচ্ছেন না। আমাদের তৃণমূলের নেতারা ক্ষুদ্র ক্ষুদ্র আন্দোলন করবেন কেন? আমাদের লক্ষ্য থাকতে হবে, এ সরকারের পতন ঘটানো। এ লক্ষ্য নিয়েই আমাদের আন্দোলনে নামতে হবে। আন্দোলনের বিকল্প নেই।

সোমবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, বর্তমানের এ দস্যু নীতি থেকে দেশ মুক্ত করতে হবে। দেশে দুর্নীতিবাজ, ব্যাংক লুট, নৈরাজ্য এসব আমাদের রুখতে হবে। আমাদের দিকে তাকিয়ে আছেন নির্যাতিত নারীরা। আমাদের স্বাধীনতার চেতনাবোধ জাগিয়ে তুলতে হবে।

কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, আদালতের রায়ের ওপর খালেদা জিয়ার মুক্তি নির্ভর করে না। কারণ তারা ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে পারছেন না। আদালতেও আমাদের আন্দোলন করতে হবে, যাতে বিচারপতিরা সঠিক বিচার করার সাহস পান। জিয়াউর রহমান যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। সেই স্বাধীনতার প্রতীক খালেদা জিয়া আজ কারাগারে। তাকে বন্দী রেখে আমরা ভালো থাকতে পারি না, আমরাও জেলখানায় আছি। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লক্ষ্য নিয়ে আন্দোলন করে সরকারের পতন ঘটাতে হবে এবং আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে।

আলোচনা অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নিপুন রায় চৌধুরীসহ দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর