আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মোছলেম উদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মোছলেম উদ্দিন/ ছবি: সংগৃহীত

মোছলেম উদ্দিন/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন।

সোমবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগ এর সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তার মনোনয়ন চূড়ান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, কাজী জাফরউল্লাহ সহ সংশ্লিষ্ট সদস্যরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ এর সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা

লেফটেন্যান্ট কর্ণেল (অব.) ফারুক খান বার্তা২৪.কম-কে বলেন, নৌকা প্রতীকের জন্য ১৯ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে যাচাই বাছাই করে সর্বসম্মতিক্রমে মোসলেম উদ্দীনকে চূড়ান্ত করা হয়েছে।

তিনি আরো জানান, সভা থেকে সিদ্ধান্ত হয়েছে যে আগামী ১২ তারিখ পর্যন্ত নির্ধারিত ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর পর জাতীয় সম্মেলনের আগে আর কোনো ইউনিটে সম্মেলন হবে না।

গত ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় চান্দগাঁও-বোয়ালখালী আসনের এমপি জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল মারা গেলে এ আসনটি শূন্য হয়।

নির্বাচনের তফসিল অনুযায়ী, আগামী ১৩ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে এই আসনে (ইভিএম) উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২২ ডিসেম্বর।

 

আপনার মতামত লিখুন :