৩৩ শতাংশ কোটায় উচ্ছ্বসিত নারী নেত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা
সম্মেলনকে ঘিরে উচ্ছ্বসিত নারী নেত্রীরা/ ছবি: সুমন শেখ

সম্মেলনকে ঘিরে উচ্ছ্বসিত নারী নেত্রীরা/ ছবি: সুমন শেখ

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে নতুন কমিটি গঠনের ঘোষণার পর, দেশের বিভিন্ন স্থান থেকে আগত নারী নেত্রীদের বেশ উচ্ছ্বসিত দেখা যায়। এ সময় কাউকে দেখা গেছে গ্রুপ ছবি তোলায় ব্যস্ত, আবার কাউকে দেখা গেছে দাঁড়িয়ে তুলছেন সেলফি। সম্মেলনের স্মৃতি ধরে রাখতে যেন তাদের এই আয়োজন।

শনিবার (২১ ডিসেম্বর) সম্মেলন চলাকালে প্রধানমন্ত্রী শেখ ঘোষণা দিয়েছেন ২০২০ সালের মধ্যে ৩৩ শতাংশ নারী কোটা থাকবে আওয়ামী লীগের কমিটিতে। এ ঘোষণার পর তাদের উল্লাস কয়েকগুণ বেড়ে যায়।

ময়মনসিংহ মহিলা আওয়ামী লীগের সদস্য ও কৃষিবিদ ড. শামসুন নাহার পারভীন শিরিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অনেক মূল্যায়ন করেন। উনি উল্লেখ করেছেন আওয়ামী লীগের সব কমিটিতে ৩৩ শতাংশ নারী থাকবেন, এটা আমাদের জন্য অনেক বড় খুশির খবর। এই সংখ্যা ভবিষ্যতে আরও বাড়বে বলে আমি আশাবাদী। নারীরা এখন আর থেমে নেই, তারা অনেক এগিয়েছে।

সম্মেলনকে ঘিরে উচ্ছ্বসিত নারী নেত্রীরা/ ছবি: সুমন শেখ

মহিলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক শিরিন রুখসানা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীবান্ধব সরকার। তার কোনো কাজে আমাদের দ্বিমত থাকতে পারে না। নারী নেতৃত্বের গুরুত্বপূর্ণ একটি অংশ নতুন কমিটিতে যোগ হয়েছে এতে আমরা খুবই আনন্দিত।

টাঙ্গাইল ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের নেত্রী মাহমুদা খাতুন বলেন, বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি পদে পুনর্বহাল হওয়ায় আমরা অনেক আনন্দিত এবং গর্বিত। এ ছাড়া অনেক সুন্দর একটি কমিটি গঠন হয়েছে। নারীদের জন্য উনি অনেক কিছু করেছেন।

আপনার মতামত লিখুন :