আ.লীগের কাছে দেশের স্বার্থ নয়, ক্ষমতাই মুখ্য: ফখরুল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপির সংবাদ সম্মেলন, ছবি: বার্তা২৪.কম

বিএনপির সংবাদ সম্মেলন, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের কাছে দেশের স্বার্থ নয়, ক্ষমতাই মুখ্য বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনোই দেশের মানুষের স্বার্থে অবস্থান নেয় না। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও কয়েকজন মন্ত্রীর বক্তব্যে প্রমাণিত হয় যে ভারতকে খুশি করতে ভারতের নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) ও জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) ফলে রাষ্ট্রহীন মানুষদের বাংলাদেশে স্বাগত জানাতে বর্তমান সরকার সদা প্রস্তুত। আওয়ামী লীগের কাছে দেশের স্বার্থ নয়, ক্ষমতাই মুখ্য। আর সেই ক্ষমতা অবৈধভাবে টিকিয়ে রাখতে তারা দেশের সমগ্র জনগণের স্বার্থকে বিদেশিদের কাছে বিক্রি করতেও পিছ পা হবে না।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল এসব কথা বলেন।

ফখরুল বলেন, দিল্লির রামলীলা ময়দানে প্রকাশ্য জনসভায় নাগরিক সংশোধনী আইন ও এনআরসি ইস্যুতে ভারতীয় জনগণের উৎকণ্ঠা দূর করতেই নমনীয় মনোভাব প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঠিক এ রকম পরিস্থিতিতে বাংলাদেশ ও বিএনপি সম্পর্কে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পার্লামেন্টে যে মিথ্যা, উদ্দেশ্যমূলক, ভিত্তিহীন ও ধর্মীয় বিভক্তি সৃষ্টিকারী বক্তব্য দিয়েছেন, তার পক্ষে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যা অত্যন্ত দুঃখজনক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ অনেকে।