জাপার শীর্ষ পদে নিয়োগ দিলেন রওশন!

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
রওশন এরশাদ, ছবি: সংগৃহীত

রওশন এরশাদ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ পার্টির বেশ কিছু শীর্ষ পদে নিয়োগ দিয়েছেন। এর মধ্যে নিজ সন্তান রাহগীর আল মাহি সাদ এরশাদসহ দু’জনকে কো-চেয়ারম্যান, ১১ জন প্রেসিডিয়াম, ভাইস চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিব পদে দু'জন করে নিয়োগ দিয়েছেন তিনি।

বুধবার (১৫ জানুয়ারি) রওশন এরশাদ স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। তবে এ চিঠির বিষয়ে রওশনের পক্ষ থেকে কোনো কিছু জানানো হয়নি।

জাপার গঠনতন্ত্র অনুযায়ী তার এমন নিয়োগ দেওয়ার ক্ষমতা নেই। তিনি কেন এমন নিয়োগ দিলেন, কিংবা আদৌ দিয়েছেন কিনা, তা জানার চেষ্টা করলেও রওশনের সাড়া পাওয়া যায়নি।


গত ২৮ ডিসেম্বর জাতীয় পার্টির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে চেয়ারম্যান পদে জিএম কাদের ও মহাসচিব পদে মসিউর রহমান রাঙ্গা নির্বাচিত হন। আর গঠনতন্ত্রের সংশোধনীতে প্রধান পৃষ্ঠপোষক পদে বসানো হয় রওশন এরশাদ। চেয়ারম্যানের চেয়ে সম্মানিত হলেও কার্যত এটি একটি অলঙ্কারিক পদ। চেয়ারম্যান প্রয়োজন মনে করলে তার পরামর্শ নেবেন। যদিও কাউন্সিলে অনুপস্থিত ছিলেন রওশন এরশাদ ও তার পুত্র সাদ এরশাদ।

কাউন্সিলের পর জিএম কাদের সাতজনকে কো-চেয়ারম্যান ও আটজনকে অতিরিক্ত মহাসচিব নিয়োগ দিয়েছেন। ৩৭ জনকে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে। কেন্দ্রীয় কমিটিতে নিয়োগের জন্য আগ্রহীদের কাছ থেকে আবেদন পত্র সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে বিগত কমিটির ১১ জন প্রেসিডিয়াম সদস্যকে কমিটি থেকে বাদ দেওয়া হয়। তাদের মধ্যে ছয়জনকে প্রেসিডিয়াম সদস্য নিয়োগ দিয়েছেন রওশন এরশাদ।

আপনার মতামত লিখুন :