জাপার কমিটি গঠনের সাক্ষাতকার শুরু ২০ জানুয়ারি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাতীয় পার্টি

জাতীয় পার্টি

  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্তির আবেদনকারীদের সাক্ষাতকার ২০ জানুয়ারি শুরু হবে। চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। সাক্ষাতকার শুরু হবে সকাল সাড়ে ১০টা থেকে। শুরুর দিন থেকে টানা তিনদিন চলবে চট্টগ্রাম বিভাগের সাক্ষাতকার।

পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, সোমবার (২০ জানুয়ারি) চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবন, রাঙ্গামাটি জেলার নেতাদের সাক্ষাতকার নেওয়া হবে। মঙ্গলবার (২১ জানুয়ারি) চাঁদপুর, লক্ষীপুর, ব্রাহ্মণবাড়িয়া। বুধবার (২২ জানুয়ারি) থাকছে নোয়াখালী, কুমিল্লা ও ফেনী জেলার সাক্ষাতকার।

২৩ জানুয়ারি থাকছে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা। ২৭ জানুয়ারি বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর ও ভোলা। ২৮ জানুয়ারি রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ ও পাবনা। ২৯ জানুয়ারি বগুড়া, চাপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর নেতাদের সাক্ষাতকার।

ফেব্রুয়ারির প্রথম দিন খুলনা, মেহেরপুর, কুষ্টিয়া ও নড়াইল। ২ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, বাগেরহাট ও সাতক্ষীরা। ৩ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর ও গাজীপুর।

৪ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দক্ষিণ ও নারায়ণগঞ্জ। ৫ ফেব্রুয়ারি ঢাকা জেলা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী ও মানিকগঞ্জ। ৬ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, মাদারীপুর, রাজবাড়ি ও গোপালগঞ্জ। ৮ ফেব্রুয়ারি সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও বৈদেশিক শাখা। ৯ ফেব্রুয়ারি রংপুর, কুড়িগ্রাম, পঞ্চগড় ও লালমনিরহাট। ১০ ফেব্রুয়ারি দিনাজপুর, ঠাকুরগাঁও, নিলফামারী, গাইবান্ধা।

উল্লেখ্য, ২৮ ডিসেম্বর জাতীয় পার্টির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই কাউন্সিলে চেয়ারম্যান পদে জিএম কাদের ও মহাসচিব পদে মসিউর রহমান রাঙ্গা নির্বাচিত হন। আর গঠনতন্ত্রের সংশোধনীতে প্রধান পৃষ্ঠপোষক পদে বসানো হয় রওশন এরশাদ। চেয়ারম্যানের চেয়ে সম্মানিত হলেও কার্যত এটি একটি আলঙ্কারিক পদ।

কাউন্সিলের পর জিএম কাদের ৭ জনকে কো-চেয়ারম্যান ও ৮ জনকে অতিরিক্ত মহাসচিব ও ৩৭ জনকে প্রেসিডিয়াম সদস্য পদে নিয়োগ দিয়েছেন। পার্টির অন্যান্য পদে সাক্ষাতকারের মাধ্যমে নিয়োগ দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :