অসহায়দের জন্য রেশনিং চালুর দাবি ডা. ইরানের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ডা. মোস্তাফিজুর রহমান ইরান/ছবি: সংগৃহীত

ডা. মোস্তাফিজুর রহমান ইরান/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশের অসহায় শ্রমজীবী ও নিম্ন-মধ্যবিত্ত শ্রেণীর মানুষের জন্য রেশনিং ব্যবস্থা প্রবর্তনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

বৃহস্পতিবার (২৬ মার্চ) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

ইরান বলেন, রাষ্ট্র তার জনসাধারণকে জাতীয় দুর্যোগে মৌলিক অধিকার খাদ্য, চিকিৎসা ও নিরাপত্তা থেকে বঞ্চিত করছে। এজন্য ক্ষমতাসীন শাসক গোষ্ঠী দায়ী। সরকার রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংসস্তূপে পরিণত করেছে।

দেশের বর্তমান পরিস্থিতিতে অবিলম্বে দেশের অসহায় শ্রমজীবী শ্রেণী ও নিম্ন-মধ্যবিত্ত শ্রেণীর মানুষের জন্য রেশনিং ব্যবস্থা প্রবর্তনের আহ্বান জানান তিনি।

২০ দলীয় জোটের এ নেতা বলেন, করোনাভাইরাস ইস্যুতে চাল, ডাল, তেল-সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে সরকার দলীয় কালোবাজারি মুনাফাখোর সিন্ডিকেট জড়িত থাকায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসছে না। করোনা আতঙ্কগ্রস্ত জনগণ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে চোখে সরষে ফুল দেখছে। স্বাধীনতার অর্ধ শতাব্দী পরও শ্রমজীবী মেহনতি মানুষ খাদ্য সামগ্রীর অভাবে মানবেতর জীবন যাপন করছে।

ইরান বলেন, করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতা থেকে জনগণকে সুরক্ষায় সরকারের উদ্যোগ বা ব্যবস্থাপনা হতাশাজনক। হাসপাতালগুলোতে চিকিৎসার সরঞ্জামাদির স্বল্পতা এবং চিকিৎসক, নার্সদের স্বাস্থ্য নিরাপত্তা চরম হুমকির সম্মুখীন।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর