কাশি-জ্বরের রোগীরা চিকিৎসা পাচ্ছেন না: জিএম কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
দুস্থদের মাঝে খাবার বিতরণ করছেন জিএম কাদের ও রাঙ্গাঁ, ছবি: সংগৃহীত

দুস্থদের মাঝে খাবার বিতরণ করছেন জিএম কাদের ও রাঙ্গাঁ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাধারণ রোগীরা সর্দি, কাশি ও জ্বর নিয়ে হাসপাতালে গিয়ে চিকিৎসা পাচ্ছেন না। ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে না, এটা খুবই দুঃখজনক বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

বুধবার (১ এপ্রিল) রাজধানীর লালবাগ ও নাজিমউদ্দিন রোডের দুস্থ ও অসহায় গরিবদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণকালে এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, অনেক ডাক্তার সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত রোগীদের ফোনে আসছেন না বা রোগীদের দেখতে চাচ্ছেন না এটা একেবারেই অমানবিক। কোন রোগীই যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। এ জন্য সরকারকে ব্যবস্থা নিতে হবে। চিকিৎসকদের প্রয়োজনীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দিতে হবে।

তিনি বলেন, সরকারিভাবে দুস্থ ও অসহায় মানুষের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কিন্তু তারপরও অনেক জায়গায় অসহায় মানুষেরা ত্রাণ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। যতটুকু প্রয়োজন ততটা পাচ্ছে না আবার অনেকেই বেকার হয়ে পড়েছে। তাদের অন্যকোনো উপায় নেই। তাই বর্তমান বাস্তবতায় ত্রাণ বিতরণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। জাতীয় পার্টির পক্ষ থেকে ক্ষুদ্র প্রচেষ্টায় কিছুটা সহায়তা করা হচ্ছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহাজাদা, প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুম, দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. মোস্তাফিজুর রহমান আকাশ, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, নির্বাহী সদস্য অ্যাডভোকেট আবু তৈয়ব প্রমুখ।

আপনার মতামত লিখুন :