প্রাইভেট হাসপাতালের দায়িত্বহীনতার সময়মতো ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ/ছবি: বার্তা২৪.কম

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দেখেছি অনেক সময় অসহায় রোগীকে এক হাসপাতাল থেকে আর এক হাসপাতালে ঘুরতে হচ্ছে। এটি কখনই কাম্য নয়। সর্দি-কাশি হলেই তিনি করোনা রোগী নন। আর করোনা রোগী হলেও তার সাহায্যে আমাদের এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে রোগী ফিরিয়ে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে গণমাধ্যমকর্মীদের মধ্যে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, অনেক ডাক্তার নার্স করোনা রোগীদের সেবা দিচ্ছে। যারা শনাক্ত হয়েছেন তাদের একটা বিরাট অংশ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। অনেকে যারা প্রাইভেট হাসপাতাল ক্লিনিক পরিচালনা করেন তারা দুর্যোগময় মুহূর্তে জনগণের পাশে দাঁড়াবেন জনগণ থেকে পালিয়ে বেড়াবেন না। জনগণ যাতে তাদের হাসপাতালে চিকিৎসা সেবা পায় এটিই হচ্ছে জনগণের প্রত্যাশা, জাতির প্রত্যাশা। রোগী না রেখে ফিরিয়ে দিচ্ছে যেসব হাসপাতাল সেগুলোতে সরকার নজরে রাখছে না, তা নয়। কোন হাসপাতাল দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে, কোন হাসপাতাল সুযোগ থাকার সত্ত্বেও রোগী ফেরত দিচ্ছে সেগুলো সরকার খোঁজ খবর রাখছে। যারা এই কাজ করছে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে।

গণমাধ্যমকর্মীদের হাতে করোনা প্রতিরোধ সামগ্রী তুলে দিচ্ছেন মন্ত্রী

হাছান মাহমুদ বলেন, অনেকে অনেক কথা বলেন। আওয়ামী লীগ কথা বলায় না কাজে বিশ্বাসী। সেই কারণে একদিকে যেমন করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে অন্যদিকে সমগ্র দেশের মানুষ বিশেষ করে খেটে খাওয়ার মানুষের যাতে কষ্ট না হয় সেজন্য আওয়ামী লীগের ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। আওয়ামী লীগের পক্ষ থেকে জনপ্রতিনিধিরা স্ব উদ্যোগে অনেকেই খাদ্য সামগ্রী বিতরণ করছে।

বিএনপি প্রসঙ্গে বলেন, বিএনপি দায়িত্বশীল বিরোধী দল হিসেবে জনগণের পাশে দাঁড়ানোর প্রয়োজন ছিল। বিএনপিকে এই দুর্যোগময় পরিস্থিতির মধ্যে সরকারের বিরুদ্ধে কথা বলা আর কিছু লিফলেট বিতরণ ছাড়া জনগণের পাশে দাঁড়াতে দেখেনি।

এসময় আওয়ামী লীগের পক্ষ থেকে ফেডারেশন অব টিভি প্রফেশনালস অর্গানাইজেশন-এফটিপিও, বাংলাদেশ সংবাদপত্র পরিষদ- বিএসপি, প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-প্রোব নেতৃবৃন্দের হাতে করোনা প্রতিরোধ সামগ্রী হিসেবে হ‌্যান্ড-স‌্যানিটাইজার, মাস্ক, গ্লাভস ও সাবান এবং একটি বেসরকারি হাসপাতালের প্রতিনিধিকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ‌্যকর্মীদের জন‌্য ব‌্যক্তিগত সুরক্ষা পোশাক-পিপিই হস্তান্তর করেন।

প্রতিরোধ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক আবু সায়েম খান, ত্রাণ ও সমাজ কল্যাণ উপ কমিটির সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

আপনার মতামত লিখুন :