খাবার সংকটে জীবন বিপন্নের শঙ্কা দেখছেন জাপা মহাসচিব

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মসিউর রহমান রাঙা, ছবি: সংগৃহীত

মসিউর রহমান রাঙা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সারাদেশের প্রতিটি ওয়ার্ডে ১০ টাকা দরে চাল ও ডাল বিক্রি করা জরুরি। না হলে করোনা থেকে রক্ষা হলেও খাবার সংকটে মানুষের জীবন বিপন্ন হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙা।

নিজ সংসদীয় আসন রংপুর-১ (গঙ্গাচড়া) এলাকায় ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ করে ও বিভিন্ন এলাকা ঘুরে এমন ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করছেন তিনি।

বুধবার (৮ এপ্রিল) বার্তা২৪.কমের সঙ্গে মোবাইল ফোনে আলাপকালে তিনি বলেন, আমি চরাঞ্চল ঘুরে দেখেছি। মানুষ অনেক সংকটে রয়েছে। ঘরে ঘরে গিয়ে যে ত্রাণ দেওয়া হচ্ছে, এটি ভালো উদ্যোগ। কিন্তু এটি দিয়ে সংকট মোকাবিলা সম্ভব নয়। এভাবে সবার কাছে পৌঁছা কঠিনতর বিষয়। নিম্ন মধ্যবিত্ত মানুষ ও শ্রমজীবীরা অনেক সংকটের মধ্যে রয়েছে। আমি সরকারের কাছে অনুরোধ জানাব, সংকট ঘনীভূত হওয়ার আগেই ইউনিয়ন পর্যায়ে ১০ টাকা দরে চাল এবং ডাল বিক্রি শুরু করতে। না হলে মানুষ করোনা থেকে বাঁচলেও কেউ কেউ খাবারের অভাবে মারা যেতে পারে।

প্রধানমন্ত্রী ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছে দেওয়ার কথা বলেছেন, এটিকে সাধুবাদ জানাচ্ছি। কিন্তু বাস্তবতার নিরীক্ষে এটি খুবই জটিল কাজ এবং সুষ্ঠুভাবে করা কঠিন। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে ওএমএস (সরকারের খোলাবাজারে বিক্রি কর্মসূচি) কার্যক্রম জোরদার করার দাবি জানাচ্ছি, যোগ করেন জাপা মহাসচিব।

আপনার মতামত লিখুন :