কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার আহ্বান কাদেরের

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

  • Font increase
  • Font Decrease

আগামীতে করোনা পরিস্থিতি আরও কঠিন হতে পারে আশঙ্কা প্রকাশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের মানসিকভাবে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (০৭ মে) নিজের সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে এ আহ্বান জানান তিনি।

ব্রিফিংয়ে দুর্যোগকালে কৃষকের পাশে দাঁড়ানোয় ছাত্রলীগ, কৃষকলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, আজ ৭ মে আমাদের রাজনৈতিক ইতিহাসে স্মরণীয় দিন। ২০০৮ সালে এই দিনে চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে শত বাধা বিপত্তি অতিক্রম করে দেশে ফিরে আসেন বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার চেয়েছিল তিনি যেন ফিরে না আসেন, কিন্তু বঙ্গবন্ধুকন্যা অসীম সাহসিকতার সঙ্গে সকল ষড়যন্ত্র অতিক্রম করে দেশে ফিরে আসেন।

করোনা সংকটে দলের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, জনপ্রতিনিধিরা দলের পক্ষে সারা দেশে ৯০ লাথ ২৫ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা এবং ৮ কোটি ৬২ লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছে। এখনও ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। পিপিই, মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার, স্প্রে মেশিনসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু হয়েছে। তাছাড়া ভ্রাম্যমাণ মেডিকেল টিম ও টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের পাশে আছে।

ওবায়দুল কাদের আরও বলেন, বর্তমানে করোনা আক্রান্ত ২১০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৩৭তম। সামনে আরো কঠিন সময় আসছে বলে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন। আমাদের সাহসিকতার সাথে চ্যালেঞ্জিং সময় অতিক্রম করতে হবে। তাই আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদের মানসিক প্রস্ততি রাখার আহ্বান জানাচ্ছি।

আপনার মতামত লিখুন :