বিএনপি নেতা নজরুলের ওপর হামলা দুঃশাসনের নজির: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপি নেতা নজরুলের ওপর হামলা

বিএনপি নেতা নজরুলের ওপর হামলা

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস মহামারিতে ক্ষুধার্ত ও নিরন্ন মানুষকে ত্রাণ দেওয়ার সময় বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের ওপর হামলা নিঃসন্দেহে চলমান দুঃশাসনেরই ভয়াবহ নজির বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম আজাদ সোমবার (১ জুন) নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গরিব ও দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করতে গেলে তাদের ওপর হামলা হয়। স্থানীয় আওয়ামী লীগ এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। হামলায় গুরুতর আহত নজরুল ইসলাম আজাদ বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল এক বিবৃতিতে বলেন, করোনার দুর্যোগকালীন সময়ে দেশে যখন দুর্ভিক্ষাবস্থা বিরাজ করছে তখন ক্ষুধার্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখায় সেই মানবিক কাজটিকে কোনোভাবেই সহ্য করতে পারছে না বর্তমান হিংসাশ্রয়ী সরকার। তাই দলীয় লোকজনদেরকে দিয়ে বিএনপির নেতা-কর্মীদের ওপর হিংস্র আচরণ চালানো হচ্ছে। বিএনপির নেতা-কর্মীদের এই জনহিতকর কাজে আওয়ামী সন্ত্রাসীদের হামলা নিঃসন্দেহে চলমান দুঃশাসনেরই ভয়াবহ নজির।

মহাসচিব বলেন, ক্ষমতাসীন দল কর্তৃক এ ধরনের পৈশাচিক হামলা ও ন্যক্কারজনক অপকর্মের কারণেই করোনা মহামারির এই সংকটময় সময়ে দেশ আরও গভীর অনিশ্চয়তার অন্ধকারে ডুবে যাচ্ছে। করোনা মহামারির মধ্যে গরিব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের সময় সরকারি দলের সন্ত্রাসীদের হামলা অশুভ ইঙ্গিতই বহন করে।

তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা নজরুল ইসলাম আজাদসহ কয়েকজন নেতা-কর্মীকে আহত করার অমানবিক ও জঘন্য আচরণের ঘটনায় আমি ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।

আপনার মতামত লিখুন :