ক্যাম্প শুরুর আগেই বাংলাদেশের ৪ ফুটবলার করোনায় আক্রান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
করোনার কারণে ক্যাম্পে যোগ দিতে পারেননি চার ফুটবলার, ফাইল ছবি

করোনার কারণে ক্যাম্পে যোগ দিতে পারেননি চার ফুটবলার, ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

সামনেই ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের লড়াই। প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলতে এ মাসেই শুরু হবে বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন। তার আগেই দুঃসংবাদ। ক্যাম্প শুরুর আগেই করোনাভাইরাসে আক্রান্ত জাতীয় দলের চার ফুটবলার।

প্রথম ধাপে ক্যাম্পে যোগ দিতে বলা ১২ ফুটবলারের মধ্যে চারজন করোনায় পজিটিভ। এরমধ্যে বিশ্বনাথ ঘোষ আক্রান্ত ছিলেন আগেই। সঙ্গে যোগ হলো- এমএস বাবলু, নাজমুল ইসলাম রাসেল ও সুমন রেজার নাম।

৭ আগস্ট, শুক্রবার থেকে গাজীপুরে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ ফুটবল দল। করোনাভাইরাস সতর্কতার জন্য ডাক পাওয়া ৩৬ ফুটবলারকে তিন ধাপে ক্যাম্পে যোগ দিতে বলল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এর মধ্যে প্রথম ধাপে রিপোর্ট করতে বলা ১২ ফুটবলারের সবাই করোনা পরীক্ষা শেষে রিপোর্ট জমা দিয়েছেন। শুরুতে বিশ্বনাথ ছিলেন আক্রান্ত। এবার আরও তিন জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

প্রথম ধাপে ক্যাম্পে যোগ দেওয়া আট ফুটবলার হলেন- মাহবুবুর রহমান সুফিল, পাপ্পু হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, মানিক হোসেন মোল্লা, মোহাম্মদ আব্দুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপলু আহমেদ ও এসএম মঞ্জুরুর রহমান মানিক।

এরমধ্যে প্রাথমিক দলের মাশুক মিয়া জনি, আতিকুর রহমান ফাহাদ ও মতিন মিয়া- এ তিন ফুটবলারকে তাদের ক্লাব বসুন্ধরা কিংস ক্যাম্পে যোগ দিতে অনুমতি দেয়নি। কারণ সদ্য ইনজুরি কাটিয়ে উঠেছেন তারা।

এদিকে দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এখন আছেন ডেনমার্কে। প্রথমবারের মতো ডাক পাওয়া কাজী তারিক রায়হান ফিনল্যান্ডে। সর্বশেষে তারা যোগ দেবেন ক্যাম্পে। কারণ করোনার জন্য বিমান যাত্রা এখনো স্বাভাবিক হয়নি।

আপনার মতামত লিখুন :