সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা সফরের বিমানে উঠবে ক্রিকেট দল

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা

টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা

  • Font increase
  • Font Decrease

সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে করোনাকালে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

আসলে বলা উচিত- ফেরার অপেক্ষায়। কারণ করোনাভাইরাস মহামারীর কারণে সামনের সময়ের পরিস্থিতির উন্নতি হবে নাকি আরো অবনতি হবে- সেই প্রশ্নের উত্তর জানা নেই কারো। তাই শ্রীলঙ্কা সফর নিয়ে ঠিক যতখানি নিশ্চয়তা, আবার অনিশ্চয়তাও ঠিক ততখানিই!

তবে বিসিবি নিজেদের কাজ গুছিয়ে রাখার কাজে ঠিকই মনোযোগ দিচ্ছে। শ্রীলঙ্কায় সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত সফরের ক্রিকেট সূচি ঠিকঠাক করছে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাবার্তা বলছে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডও রাজি। তবে এখনো এই সফরের জন্য শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড সেদেশের সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও ঠিক তাই। বিসিবি এই সফরে সূচি থেকে শুরু বিমান যাত্রার দিনক্ষণও সুনির্দিষ্ট করছে। তবে করোনাকালের এই সময়টায় ক্রিকেট দলের বিদেশ সফরের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকেও আনুষ্ঠানিক একটা সিদ্ধান্ত পেতে হবে বিসিবি’কে।

বিসিবি’র পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ক্রিকইনফোকে জানান- ‘তিন টেস্টের সঙ্গে বাড়তি তিনটি টি-টোয়েন্টিও খেলার চেষ্টা চালাচ্ছি আমরা। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে আমরা বাড়তি তিনটি টি-টোয়েন্টির জন্য অনুরোধ করেছি। দেখি তারা কি জবাব দেয়। সফরসূচি এখনো পুরোপুরি চূড়ান্ত হয়নি। তবে আমরা আশা করছি ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরের জন্য দল বিমানে উঠবে। আর অক্টোবরের মাঝামাঝি সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। টেস্ট এবং টি-টোয়েন্টি উভয় দলকে একসঙ্গে এই সফরে নেওয়ার চিন্তা করছি আমরা। সামনের সপ্তাহে আমরা বিষয়টা চূড়ান্ত করতে পারব।’

এদিকে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সহ-সভাপতি মোহন দাস সিলভা জানিয়েছেন- বাড়তি যে তিনটি টি-টোয়েন্টি খেলার অনুরোধ জানাচ্ছে বাংলাদেশ সেটা ফিউচার ট্যুর প্রোগামের সূচিতে নেই। যদি এই তিনটি টি-টোয়েন্টির আয়োজন করতেই হয়, তবে সেটা সিরিজের একটি টেস্ট ম্যাচের বদলে হতে পারে।’

শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশ ক্রিকেট দলের তিন টেস্ট ম্যাচ খেলার সূচি ছিল জুলাই-আগস্টে। করোনা মহামারীর কারণে সেই সফর এবং সূচি স্থগিত হয়ে আছে।

আইসিসি’র টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবেই শ্রীলঙ্কার বিপক্ষে এই তিনটি টেস্ট খেলার কথা বাংলাদেশের।

আপনার মতামত লিখুন :