হতাশ কোচ জেমি ডে, চোখ নতুন বছরে

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নতুন বছরে নতুন পরিকল্পনা নিয়ে ভাবছেন কোচ জেমি ডে

নতুন বছরে নতুন পরিকল্পনা নিয়ে ভাবছেন কোচ জেমি ডে

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণ কিছুতেই কমছে না। তবে নিউ 'নরমাল লাইফে'র সঙ্গে মানিয়ে নিয়ে সব কিছু স্বাভাবিক হতে শুরু করেছে। যদিও বাংলাদেশ ফুটবলে সুখবর নেই। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই ফের শুরুর কথা শুনে ক্যাম্প শুরু করে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এরপরই করোনা পরিস্থিতির বিবেচনায় ফিফা ফের বাছাইপর্ব স্থগিত করায় ক্যাম্পও বন্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সঙ্গত কারণেই হতাশ জাতীয় দলের কোচ জেমি ডে। তবে নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান বাংলাদেশের এই ইংলিশ কোচ।

করোনার কারণে গত মার্চে বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের খেলা স্থগিত করে ফিফা ও এএফসি। কিছুদিন আগে সেটি আগামী অক্টোবরে করার ঘোষণা দেয় তারা। কিন্তু গত বুধবার আবারও স্থগিত করার ঘোষণা দেয় ফিফা।

এ কারণেই গত শুক্রবার থেকে গাজীপুরে শুরু হওয়া ক্যাম্পও স্থগিত করেছে বাফুফে। ২০২১ সালকে ঘিরেই পরিকল্পনা করছে ফিফা। ঠিক এ অবস্থায় বৃহস্পতিবার কোচ জেমি ডে জানান তার নতুন পরিকল্পনার কথা। তিনি বলেন, 'দেখুন, অক্টোবরের খেলাগুলো বাতিল করা হয়েছে। এই সিদ্ধান্তে কিছুটা হতাশ হয়েছি। যদিও আমি মনে করি এটি সঠিক সিদ্ধান্ত। খেলোয়াড়দের স্বাস্থ্য আর সুরক্ষা সবার আগে। আমাদের নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে। আসন্ন ২০২১ সালে আমাদের কিছু ভালো খেলা থাকবে। ওই খেলাগুলোতে জয় পেতে পারি- এ লক্ষ্য নিয়ে প্রস্তুত হতে হবে আমাদের।’

ক্যাম্পে বাংলাদেশের ফুটবলারদের ক্যাম্প শুরু নিয়ে বেশ নাটক হয়েছে। শুরুর দুই ধাপের ২৪ খেলোয়াড়ের মধ্যে ১৮ জনের কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। এরপরই আইসিডিডিআর’বি ও প্রভা হেলথ কেয়ারে নতুন করে খেলোয়াড়, কর্মকর্তা ও স্টাফ মিলিয়ে ৩৬ জনের পরীক্ষা করানো হয়। যেখানে ৩০ খেলোয়াড়ের মধ্যে ২০ জনের নেগেটিভ, ৭ জনের পজিটিভ এসেছে। বাকি ৩ জনকে ‘পর্যবেক্ষণে’ রাখা হয়েছে।

করোনা পজেটিভ হয়েছেন- এমএস বাবুল, রবিউল ইসলাম, ফয়সাল আহমেদ ফাহিম, টুটুল হোসেন বাদশা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান ও বিশ্বনাথ ঘোষ। পর্যবেক্ষণে থাকবেন- রিয়াদুল হাসান রাফি, রায়হান হাসান ও রাকিব হোসেনকে।

আপনার মতামত লিখুন :