চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নের সেমিতে লাইপজিগ

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
দুর্দান্ত জয়ে শেষ চারে লাইপজিগ

দুর্দান্ত জয়ে শেষ চারে লাইপজিগ

  • Font increase
  • Font Decrease

বিশ্ব ফুটবলে এখনো নবাগতই বলা হয় তাদের। মাত্র ১১ বছর আগে বড় পরিসরে ফুটবলে পথচলা শুরু লাইপজিগের। কিন্তু এরইমধ্যে নিজেদের ইর্ষনীয় উচ্চতায় নিয়ে গেল জার্মান এই ফুটবল ক্লাব। আতলেতিকো মাদ্রিদকে শেষ মুহূর্তের গোলে হারিয়ে ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠল লাইপজিগ!

বৃহস্পতিবার পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার-ফাইনালে ২-১ গোলে জিতল জার্মানির দলটি।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে সম্মানজনক লড়াইয়ের শেষ চারে তারা লড়বে পিএসজির সঙ্গে। একদিন আগেই যারা আতালান্তাকে ২-১ গোলে হারিয়ে উঠে এসেছে সেমি-ফাইনালে।

উত্তেজনা ছড়ানো ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই লাইপজিগকে এগিয়ে দেন দানি ওলমো। এরপর ৭১তম মিনিটে স্পট-কিকে আতলেতিকোকে ম্যাচে ফেরালেন জোয়াও ফেলিক্স। কিন্তু এভাবেই যখন খেলা এগিয়ে যাচ্ছিল তখন নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতেই হতাশ হয় আতলেতিকোর সমর্থকরা।

লাইপজিগের হয়ে জয়সূচক গোলটি করেন টেলর অ্যাডামস। তার গোলেই আনন্দ ভাসে জার্মান ক্লাবটির সমর্থকরা। এরপর আর সমতা ফেরাতে পারেনি স্প্যানিশ ক্লাবটি।

২০০৯ সালে নতুন মালিকানায় যাত্রা শুরু করা লাইপজিগ চমকে দেয়। ৯ বছরের মধ্যে উঠে আসে পঞ্চম বিভাগ থেকে জার্মানির শীর্ষ লিগে। চলতি মৌসুমে বুন্ডেসলিগায় তৃতীয়। তার পথ ধরে চ্যাম্পিয়ন্স লিগ মাত করার অপেক্ষায় লাইপজিগ!

আপনার মতামত লিখুন :