খেলোয়াড়দের সঙ্গে সমস্যা নেই জিদানের!

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
নতুন মৌসুমে শুরুটা ভাল জিনেদিন জিদানের

নতুন মৌসুমে শুরুটা ভাল জিনেদিন জিদানের

  • Font increase
  • Font Decrease

শুরুতেই পথ হারাল রিয়াল মাদ্রিদ। শিরোপা ধরে রাখার মিশনে রিয়াল সোসিয়েদাদের মাঠে পয়েন্ট হারিয়েছে ফেভারিটরা। জিনেদিন জিদানের দল রোববার স্প্যানিশ লা লিগায় গোলশূন্য ড্র করেছে। ইতিহাস জানাচ্ছে- ২০০২ সালের পর এই প্রথম এই দ্বৈরথে কোনো গোল হলো না।

প্রতিপক্ষের মাঠে অভিজ্ঞ করিম বেনজেমার সঙ্গে রদ্রিগো ও ভিনিসিউস জুনিয়র যেন ঠিকঠাক নিজেদের দেখাতে পারলেন না। দ্বিতীয়ার্ধে তরুণ দুই ফরোয়ার্ডের জায়গায় অভিষেক হয় মার্ভিন পার্ক ও সের্হিও আররিবাসের। তবে সার্বিয়ান স্ট্রাইকার ইয়োভিচকে মাঠের বাইরেই রাখেন কোচ জিনেদিন জিদান।

ম্যাচ শেষে এনিয়ে প্রশ্ন উঠলেও ভুল দেখছেন না জিদান। রিয়াল মাদ্রিদ কোচ বলছিলেন, 'দেখুন, সব মিলিয়ে সিদ্ধান্তটা কঠিন ছিল। আমরা আরও একজন স্ট্রাইকার নামাতে পারতাম। কিন্তু  আমাদের কাঠামোগত পরিবর্তন আনতে হতো যা চাইনি। আমি আমাদের উইংয়ের খেলায় উন্নতি করতে চাইছিলাম, সেই চেষ্টা করেছিলাম।'

২০১৮-১৯ মৌসুম আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের হয়ে ২৭ গোল করেন ইয়োভিচ। রিয়ালের হয়ে অভিষেক মৌসুমে মাত্র চার ম্যাচে শুরুর একাদশে জায়গা পান তিনি। এনিয়ে ঢের সমালোচনা হয়েছে। অনেকেই বলছিলেন- তার সঙ্গে হয়তো ঝামেলা হয়েছে কোচ জিদানের।

নতুন মৌসুমে এনিয়ে জিদান বলছিলেন, 'তার সঙ্গে আমার কোনো ঝামেলা নেই। দেখুন, দলে আমাদের অনেক ফুটবলার আছে আর তাদের মধ্য থেকে দল সাজাতে হবে- সিদ্ধান্ত নিতে হবে। সেটাই করি আমি। কোনো খেলোয়াড়ের সঙ্গে আমার কোনো সমস্যা নেই।'