গাভাস্কারের অশ্লীল কৌতুকে আনুশকার ভদ্র জবাব



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
গাভাস্কারের মন্তব্যের জবাব দিলেন আনুশকা

গাভাস্কারের মন্তব্যের জবাব দিলেন আনুশকা

  • Font increase
  • Font Decrease

বেফাঁস কথা বলে বিপাকে পড়লেন। ভক্তরা তো আছেনই, ক্রিকেট আর বিনোদনপ্রেমীরা তুলোধুনো করছেন সুনীল গাভাস্কারকে। সমালোচনা হলে মেনে নেওয়া যায়, কিন্তু কথা বলতে গিয়ে রীতিমতো অশ্লীল কৌতুক করে বসেন সাবেক এই ক্রিকেটার। বিরাটকে উদ্দেশ্যে করে আইপিএল ম্যাচের ধারাভাষ্যে গাভাস্কার বলেন, ‘ইনি তো লকডাউনে শুধু আনুশকার বলেরই অনুশীলন করেছেন’!

এই কথা বেশ চটেছেন বিরাটের স্ত্রী আনুশকা। তবে ভদ্র ভাষায় জবাব দিলেন তিনি।

ঘটনা গত বৃহস্পতিবারের। আইপিএল ম্যাচে দুটি ক্যাচ ছাড়ার পর মাত্র ১ রান করে আউট বিরাট কোহলি। তারপরই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক কোহলিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেন গাভাস্কার।

তবে এ কারণে এখনই বেশ তোপে জনপ্রিয় এই ধারাভাষ্যকার। সন্তান সম্ভবা আনুশকার পাশে থেকে  ভক্তরা গাভাস্কারকে এক হাত নিচ্ছেন। আর গাভাস্কারের উদ্দেশে আনুশকা সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি লিখেছেন।

ইনস্টাগ্রাম স্টোরিতে বলিউড অভিনেত্রী আনুশকা লিখেছেন, ‘মিস্টার গাভাস্কার আপনার মন্তব্য কুরুচিকর। কিন্তু আমার জানতে পারলে ভাল হবে- স্বামীর খেলার জন্য স্ত্রীকে দায়ী করার মতো ভাবনা আপনি কী করে ভাবলেন? আমি নিশ্চিত, ক্রিকেট ধারাভাষ্যের সময় আপনি প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে চিরকাল সম্মানই করে এসেছেন।’

স্টোরিতে গাভাস্কারের উদ্দেশ্যে আনুশকা আরও লিখলেন, ‘আপনার মনে হয় না একই ধরণের সম্মান থাকা উচিত আমার ও আমাদের জন্য? আমি নিশ্চিত আপনার মাথায় অনেক শব্দ ও বাক্য ছিল যা আপনি আমার স্বামীর পারফরমেন্স নিয়ে ব্যবহার করতে পারতেন, নাকি আমার নাম নিয়ে আপনি নিজেকে প্রাসঙ্গিক করে তুলেছেন।

এটি ২০২০ সাল আর এখনও আমার জন্য কোনও কিছু বদলায়নি। কবে আমাকে ক্রিকেট সংক্রান্ত এই ধরণের আলোচনা থেকে বিরতি দেয়া যাবে?

শ্রদ্ধেয় মিস্টার গাভাস্কার, আপনি একজন কিংবদন্তী, যার নাম ক্রিকেটের মতো ভদ্রলোকের খেলায় সবচেয়ে উপরে থাকে। আপনার কথা শুনে আমার যা মনে হয়েছে, শুধু এটুকুই বলতে চেয়েছি আমি।’

কে জানে কী হয়েছিল গাভাস্কারের! তিনি সম্ভবত সেই বোধবুদ্ধি ও বিবেক খুঁইয়ে বসেছিলেন!