ভিএআর বিতর্কে ম্লান রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়ালকে জয় সূচক গোল উপহার দেন সার্জিও রামোস

রিয়ালকে জয় সূচক গোল উপহার দেন সার্জিও রামোস

  • Font increase
  • Font Decrease

পাঁচ গোলের থ্রিলার ম্যাচে রিয়াল বেটিসকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। শিরোপা ধরে রাখার মিশনে চলতি মৌসুমে লা লিগায় এটাই তাদের প্রথম জয়। বেটিসের ঘরের মাঠে রিয়ালের ৩-২ গোলের জয়ের চেয়ে ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির বিতর্কিত সিদ্ধান্তই নজরে পড়েছে সবার।

নতুন মৌসুমে নিজেদের উদ্বোধনী ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোল শূন্য ড্র করেছিল কোচ জিনেদিন জিদানের দল।

ম্যাচের ১৪তম মিনিটে ফেডেরিকো ভালভার্দে খুব কাছ থেকে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন। কিন্তু অ্যাইসা মান্ডি ৩৫তম মিনিটে বলে মাথা ছুঁয়ে সমতায় ফেরান স্বাগতিক বেটিসকে। দুই মিনিট বাদে উইলিয়াম কার্ভালহো গোল করে বেটিসকে লিড এনে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুর তিন মিনিটের মাথায় এমারসনের আত্মঘাতী গোলে সমতায় ফেরে মাদ্রিদ। পরে অবশ্য লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে বাধ্য হন এমারসন। লুকা মডরিচকে প্রফেশনাল ফাউল করলেও ভিএআর তাকে লাল কার্ড দিয়ে মাঠ থেকে বের করে দেয়।

ম্যাচের শেষ বাঁশি বাজার আট মিনিট আগে চিপ পেনাল্টি থেকে রিয়ালকে জয়সূচক গোল উপহার দেন ডিফেন্ডার সার্জিও রামোস।

দুটি ক্ষেত্রেই দীর্ঘ সময় নিয়ে ভিডিও ক্লিপ চেক করে সিদ্ধান্ত নেয় ভিএআর। কিন্তু তারপরও সিদ্ধান্ত দুটি ছিল বিতর্কিত। বেটিসের ফুটবলার মার্ক বার্ত্রার হাতে বল লাগলে পেনাল্টি পায় অতিথিরা। বোর্জা মেওরালের চাপ সামলাতে গিয়ে হাতে বল লেগে যায় তার। কোনো ভাবেই ইচ্ছাকৃতভাবে হাতে লাগাননি বার্ত্রা। তারপরও পেনাল্টি পায় রিয়াল।