ক্যাম্প শুরুর আগে জুনিয়র টাইগারদের করোনা পরীক্ষা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
করোনা টেস্টে উত্তীর্ণ ক্রিকেটাররা যাবে বিকেএসপি’র ক্যাম্পে

করোনা টেস্টে উত্তীর্ণ ক্রিকেটাররা যাবে বিকেএসপি’র ক্যাম্পে

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস কিছুতেই স্বস্তি দিচ্ছে না। যাপিত জীবনের সবকিছুতেই এখন সতর্কতা। বাদ থাকছে না মাঠের ক্রিকেটও। ক্যাম্প শুরুর আগে ভাবতে হচ্ছে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারটিও। এ কারণেই অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প শুরুর আগে জুনিয়র টাইগারদের দিতে হবে করোনা পরীক্ষা।

আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প। এর আগে প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ২৮ ক্রিকেটার মিরপুর ক্রীড়াপল্লীতে রিপোর্ট করেছেন। বুধবার কোভিড-১৯ পরীক্ষা করা হবে তাদের। নেগেটিভ হলেই কেবল বিকেএসপি’র ক্যাম্পে যোগ দিতে পারবেন।

এনিয়ে বিসিবি’র ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার গণমাধ্যমে জানান, ‘যুবা ক্রিকেটারদের সবাই রিপোর্ট করেছে। এবার করোনা টেস্ট হবে ওদের। বৃহস্পতিবার করোনা টেস্টে উত্তীর্ণ ক্রিকেটারদের বিকেএসপি’তে নিয়ে যাওয়া হবে।’

যুব বিশ্বকাপে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন। সামনের বিশ্ব আসরেও শ্রেষ্ঠত্ব ধরে রাখার পরিকল্পনা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। এ কারণে আগেই ক্যাম্প শুরু করে দিচ্ছে তারা।

স্কিল ক্যাম্পে পাঁচটি ৫০ ওভারের ম্যাচ খেলবে যুবারা। তারপরই ২০২২ যুব বিশ্বকাপের জন্য একটা দল ঠিক করা হবে। যে দল ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় বিশ্বকাপে লড়বে। আপাতত ২৮ জনের দল নিয়ে চলবে ক্যাম্প।

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দল-

ওপেনার: মফিজুল ইসলাম, ইমন আলি, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর শেখ মুন্না ও প্রান্তিক নওরোজ নাবিল।

মিডল অর্ডার ব্যাটসম্যান: সাকিব শাহরিয়ার, সোহাগ আলি, মেহরব হাসান, আব্দুল্লাহ আল মামুন, খালিদ হাসান, আইচ মোল্লা ও আশরাফুল হাসান রিহাদ।

পেসার: মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়েজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল ও মোস্তাকিম মিয়া।

স্পিনার: আহসান হাবিব লিয়ন, নাইমুর রহমান নয়ন ও আশরাফুল ইসলাম সিয়াম।

অলরাউন্ডার: মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, জিল্লুর রহমান এবং জাকারিয়া ইসলাম শান্ত।