করোনা সচেতনতায় বিসিবির উদ্যোগ



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ক্রিকেটারদের করোনা থেকে দূরে রাখতে সতর্ক বিসিবি

ক্রিকেটারদের করোনা থেকে দূরে রাখতে সতর্ক বিসিবি

  • Font increase
  • Font Decrease

করোনা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ দল। সব ঠিক থাকলে এখন শ্রীলঙ্কা সফরে থাকার কথা ছিল টাইগারদের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে সমঝোতা না হওয়ায় সফর স্থগিত হয়ে গেছে। তবে মুশফিকুর রহিম-তামিম ইকবালদের বসিয়ে রাখতে চায়না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর অংশ হিসেবেই জাতীয় দলের স্কিল ক্যাম্প শুরু করার আগে অনূর্ধ্ব-১৯ দল আর টিমের সাপোর্ট স্টাফসহ শতাধিক জনের করোনা টেস্টে করাচ্ছে বিসিবি।

বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, বুধবার থেকে করোনা টেস্টের কার্যক্রম শুরু হচ্ছে। করোনা টেস্টের জন্য বিসিবি জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের ২৭ জনকেই ডেকেছে। ২২ সেপ্টেম্বর করোনা পজিটিভ হওয়া পেস বোলার আবু জায়েদ রাহীরও পুনরায় টেস্ট করানো হবে।

গত ২০ সেপ্টেম্বর থেকে মুশফিকরা ছিলেন জৈব সুরক্ষা বলয়ে। মানে করোনা মুক্ত পরিবেশে আলাদা করেই থেকেছেন তিনি। কিন্তু লঙ্কা সফর স্থগিতের আগেই বাসায় ফিরে গেছেন তারা। তবে ফের তাদের নিয়ে কাজ করবে বিসিবি। সামনেই আবারও করোনা পরীক্ষা হবে। তারপর নিজেদের মধ্যে খেলবে তিনটি প্রস্তুতি ম্যাচ।

বৃহস্পতিবার থেকে ফের শুরু হবে স্কিল ক্যাম্প। চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। ডা. দেবাশীষ জানাচ্ছিলেন, ‘জাতীয় দল ছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদেরও করোনা পরীক্ষা হবে। দু’দলের কোচিং ও সাপোর্টিং স্টাফ রয়েছে। টিম হোটেলেরই কর্মকর্তা রয়েছেন ৩২ জন। সবমিলিয়ে শতাধিক করোনা টেস্ট করা হবে।’

সব মিলিয়ে ক্রিকেটারদের করোনা থেকে দূরে রাখতে সতর্ক বিসিবি।