প্রথমবারের মতো ক্রীড়া শিক্ষকের সঙ্গে চুক্তি স্বাক্ষর

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষকদের ক্রীড়া বিষয়ক এপিএ চুক্তি স্বাক্ষরিত হয়েছে

মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষকদের ক্রীড়া বিষয়ক এপিএ চুক্তি স্বাক্ষরিত হয়েছে

  • Font increase
  • Font Decrease

দেশে প্রথমবারের মতো মাদারীপুর জেলা প্রশাসকের সঙ্গে মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪০ জন ক্রীড়া শিক্ষকদের ক্রীড়া বিষয়ক এপিএ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বলা হচ্ছে এ চুক্তি স্বাক্ষরের মধ্যে দিয়ে ক্রীড়া শিক্ষকদের যথাযথ দায়িত্ব পালনে জবাবদিহিতা নিশ্চিতের সুযোগ সৃষ্টির পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়াচর্চার সুযোগ বৃদ্ধি পাবে।

বুধবার এই চুক্তি স্বাক্ষরের দিনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেন- কঠোর পরিশ্রম করে জীবনে সাফল্য অর্জন করতে হয় তাই মন ও শরীরকে সুস্থ রাখতে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। আমাদের শিক্ষার্থীদের বেশি বেশি ক্রীড়া চর্চা করা দরকার। সুস্থ ও সবল জাতি গঠনে ক্রীড়াচর্চার বিকল্প নেই। 

ক্রীড়া প্রতিমন্ত্রী বিকেলে ভার্চুয়াল প্লাটফর্মে সচিবালয় থেকে যুক্ত হয়ে মাদারীপুর জেলা প্রশাসকের সঙ্গে মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষকদের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রদান করেন। মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব  মোঃ আখতার হোসেন।

প্রতিমন্ত্রী মাদারীপুর জেলা প্রশাসনের  উদ্ভাবনী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জেলা প্রশাসনের ক্রীড়া বিষযক এপিএ চুক্তি স্বাক্ষর একটি একটি প্রশংসনীয় উদ্যোগ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, দেশের ক্রীড়া উন্নয়নে সময়োপযোগী এ পদক্ষেপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দেশের প্রতিটি জেলা ও উপজেলা মাদারাপুরের এ মডেল উদ্যোগকে অনুসরণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।