শেখ রাসেল শুটিং চ্যাম্পিয়নশিপে বাকি তৃতীয়



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
তৃতীয় হলেন বাংলাদেশের আব্দুল্লাহ হেল বাকি

তৃতীয় হলেন বাংলাদেশের আব্দুল্লাহ হেল বাকি

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস কতো কী যে পাল্টে দিচ্ছে। প্রাণঘাতি এই ভাইরাসের সংক্রমণের সময়ে এবার দেখা গেল অনলাইনে শ্যুটিং প্রতিযোগিতাও। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের নামে সাত দেশের প্রতিযোগী নিয়ে এ শুটিং চ্যাম্পিয়নশিপ আয়োজন করল বাংলাদেশ শুটিং ফেডারেশন।

সেই শেখ রাসেল ইন্টারন্যাশনাল এয়ার রাইফেল শুটিং চ্যাম্পিয়নশিপের পুরুষ বিভাগে তৃতীয় হলেন বাংলাদেশের আব্দুল্লাহ হেল বাকি। দেশের আরেক প্রতিযোগী সৈয়দা আতকিয়া হাসান দিশা নারী বিভাগে পঞ্চম।

বাংলাদেশ, ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া,পাকিস্তান ও ভুটান-এই সাত দেশ থেকে একজন করে পুরুষ ও নারী অনলাইনে এ প্রতিযোগিতায় অংশ নেন।

পুরুষদের বিভাগে ৬১৭.৩ স্কোর গড়ে তৃতীয় হলেন বাকি। এখানে জাপানের প্রতিযোগী নাওয়া ওকাদা ৬৩০.৯ স্কোর গড়ে প্রথম। দ্বিতীয় ভারতের শুটার তুষার শাহু মানে (৬২৩.৮ স্কোর)।

নারীদের ইভেন্টে ৬১৬.৪ স্কোর করে পঞ্চম হলেন বাংলাদেশের দিশা। এ ইভেন্টে ৬২৭.৫ স্কোর গড়ে সেরা ভারতের ইলাভেনিল ভালারিভান। জাপানের সিরোয়ি নোরিতা (৬২২.৬) দ্বিতীয় আর ইন্দোনেয়িশার বিদ্যা রাফিকা রহমাতান তৈয়বা (৬২১.১) তৃতীয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান পাওয়া শুটার পেলেন এক হাজার ডলার করে অর্থ। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শুটারদের পেয়েছেন ৭০০ ও ৫০০ ডলার পুরস্কার।