ব্যাটিংয়ে নাজমুল একাদশ, সৌম্য আরেকবার ব্যর্থ



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
দুই ক্যাপ্টেন নাজমুল হোসেন ও তামিম ইকবাল

দুই ক্যাপ্টেন নাজমুল হোসেন ও তামিম ইকবাল

  • Font increase
  • Font Decrease

ফাইনালে উঠার ম্যাচে নাজমুল হোসেন একাদশ টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে। বিসিবি প্রেসিডেন্ট কাপ টুর্নামেন্টের গ্রুপ পর্যায়ের শেষ মোকাবেলা এটি। হিসেব পরিষ্কার- নাজমুল একাদশ এই ম্যাচে জিতলেই ফাইনালে খেলবে তারা। প্রতিপক্ষ হতে তাদের মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ। আর এই টুর্নামেন্টের ফাইনালে খেলতে হলে তামিম ইকবাল একাদশের সামনে দুটো শর্ত। প্রথমত এই ম্যাচ জিততেই হবে। দ্বিতীয়ত রান রেটে বাকি দুইদলের কোন এক দলের চেয়ে তাদের এগিয়ে থাকতে হবে। কারণ গ্রুপের শেষ এই ম্যাচ তামিম ইকবাল একাদশ জিতলে টুর্নামেন্টের তিন দলের পয়েন্টই সমান হয়ে যাবে। তখন রানরেটে এগিয়ে থাকা দুই দল ফাইনালে খেলবে।

টসে জিতে ব্যাটিংয়ে নামা নাজমুল হোসেন একাদশের শুরুটা ভালো হয়নি। টুর্নামেন্টে আরেকবার ব্যর্থ হলেন ওপেনার সৌম্য সরকার। সাইফুদ্দিনের ওপেনিং স্পেলেই আউট হয়েছেন সৌম্য। উইকেটের পেছনে ক্যাচ নেন আকবর আলী। ১ বাউন্ডারিতে ৮ বলে ৭ রান করে ফিরেন সৌম্য।

এই রিপোর্ট লেখার সময় শুরুর পাঁচ ওভারে নাজমুল হোসেন একাদশ ২ উইকেট হারিয়ে ১৯ রান তুলে। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনও ব্যর্থ হন। স্পিনার মাহাদি হাসানের বলে ১০ রানে ক্যাচ তুলে দেন পারভেজ। অফস্ট্যাম্পের বাইরের বলে স্লগ সুইপ করতে গিয়ে বল আকাশে তুলে দেন এই বাঁহাতি স্পিনার। অনেক উঁচুতে উঠা ক্যাচ ধরেন মোসাদ্দেক হোসেন।

বাঁচা-মরার এই ম্যাচে অধিনায়ক তামিম ইকবালের কাছ থেকে একটা বড় ইনিংসের অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা। পেছনের তিন ম্যাচে তামিমের ব্যাটে সর্বোচ্চ রান এসেছে ৩৩। জাতীয় দলে তার বেশিরভাগ সতীর্থরা এখন পর্যন্ত এই টুর্নামেন্টে ভালো পারফরমেন্স দেখিয়েছেন।

তামিম ইকবাল একাদশ: তামিম, আনামুল, মাহিদুল, ইয়াসির, মিথুন, মোসাদ্দেক, আকবর আলী, শরিফুদ্দিন, মাহাদি হাসান, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর, খালেদ (সুপার সাব)। 

নাজমুল হোসেন একাদশ: নাজমুল, সৌম্য, আফিফ, মুশফিক, তৈাহিদ হৃদয়, ইরফান সুক্কুর, পারভেজ হোসেন, তাসকিন, আল আমিন, আবু জায়েদ রাহী, নাসুম আহমেদ ও রিশাদ আহমেদ।