বিগ ব্যাশ লিগেও খেলতে পারেন ধোনি



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

  • Font increase
  • Font Decrease

বয়স ৩৯ ছাড়িয়েছে। কিছুদিন আগে অনেক জল্পনা শেষে আন্তর্জাতিক ক্রিকেটকেও বলেছেন গুডবাই! নিজে সরাসরি কিছুই বলেননি, তবে এটা অনেকটাই নিশ্চিত এটিই শেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মহেন্দ্র সিং ধোনির। কিন্তু ক্যারিয়ারের কি ইতি টানবেন মাহি?

উত্তরটা এখন মিলছে না। তবে তিনি যে ফ্রাঞ্চাইজিদের আগ্রহে নেই তা কিন্তু নয়। খোদ বিগ ব্যাশ লিগের একাধিক দল চাইছে ভারতের সাবেক অধিনায়ককে।

এ বছর থেকেই পাল্টে গেছে বিগ ব্যাশ লিগের নিয়ম। আগে যেখানে মাত্র ২ জন বিদেশি ক্রিকেটার এই লিগে খেলতে পারত। এবার জনপ্রিয়তার স্বার্থে দু’জনের পরিবর্তে এবার ৩ জন বিদেশি ক্রিকেটারকে খেলানোর অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তার পথ ধরে এবার বিগ ব্যাশের দলগুলি ঝুঁকছে বড় নামের ভারতীয় ক্রিকেটারদের দিকে তাকিয়ে।

তার মধ্যে তালিকায় রয়েছেন ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়নার মতো তারকা, যারা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। অবশ্য ধোনির আগের মতো ফিনিশিং না হলেও এবার একেবারে মন্দ করছেন না। এ অবস্থায় তার মতো যুবরাজ ও রায়নাকেও নিতে চাইছে একাধিক দল!

অবশ্য এনিয়ে ধোনির পক্ষ থেকে কোনো ইঙ্গিত মেলেনি! এমন কি জানা যায়নি এটিই তার শেষ আইপিএল কিনা সেটিও। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী তিনি বিগ ব্যাশে খেলতে পারেন না। আগামী মৌসুমে আইপিএলে ফিরতে চান বা ঘরোয়া ক্রিকেট খেলতে চান, তাহলে তার পক্ষেও বিগ ব্যাশে খেলা অলিখিতভাবে নিষিদ্ধ।

এর অর্থ আইপিএল অথবা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ দুটোর একটি বেছে নিতে হবে ধোনিকে।