সেরে উঠছেন কপিল দেব



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
হাসপাতালের বিছানায় হাস্যোজ্জ্বল কপিল দেব

হাসপাতালের বিছানায় হাস্যোজ্জ্বল কপিল দেব

  • Font increase
  • Font Decrease

দুঃশ্চিন্তায় ছিল গোটা ক্রিকেট বিশ্ব। ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়কের অসুস্থতার খবরে বিচলিত ছিলেন সবাই। তবে আপাতত স্বস্তির খবর মিলেছে। হৃদরোগে আক্রান্ত হওয়া সাবেক অধিনায়ক কপিল দেব এখন ভালো আছেন।

এই ক্রিকেট ব্যক্তিত্বের শরীরের অবস্থা উন্নতির দিকে। সুস্থ হয়ে উঠছেন তিনি। এমন সুখবরই দিয়েছে ভারতের একাধিক গণমাধ্যম। 

এর আগে গত বৃহস্পতিবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করানো হয় কপিলকে। তখনই এনজিওপ্লাস্টি করা হয়। এখন শঙ্কামুক্ত তিনি। সব ঠিক থাকলে আগামী কয়েক দিনের মধ্যেই হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হবে তাকে।

দিল্লির যে হাসপাতালের চিকিৎসাধীন আছেন তিনি তারা জানাল, ‘কপিল দেবের মধ্যরাতে এনজিওপ্লাস্টি হয়েছে। এখন তিনি আইসিইউতে আছেন। চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে এই ক্রিকেট তারকাকে। তার অবস্থা এখন স্থিতিশীল। কয়েক দিনের মধ্যেই ছেড়ে দেওয়া হতে পারে তাকে।’

একই সঙ্গে কপিল দেবও হাসিমুখে এসেছেন সামনে। হাসপাতাল থেকেই সবাইকে ধন্যবাদ জানিয়েছেন এক টুইট বার্তায় সাবেক এই কিংবদন্তি লিখলেন, ‘আপনাদের ভালোবাসা আর উদ্বেগের জন্য ধন্যবাদ। আপনাদের শুভেচ্ছাবার্তায় আপ্লুত। সুস্থ হয়ে উঠছি আমি।’

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় কপিলের। ১৯৮৩ সালে লর্ডসে ভারত বিশ্বকাপ জিতে ইতিহাস গড়ে তার নেতৃত্বে। ভারতের হয়ে ১৩১ টেস্ট খেলে ব্যাট হাতে ৫,২৪৮ রান করেছেন কপিল। বল হাতে নেন ৪৩৪টি উইকেট। ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেটের সঙ্গে এই অলরাউন্ডার করেছেন ৩,৭৮৩ রান।