ফাইনালেও গ্রুপ পর্বের পারফরমেন্সের পুনরাবৃত্তি চান নাজমুল



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
নাজমুল হোসেন শান্ত

নাজমুল হোসেন শান্ত

  • Font increase
  • Font Decrease

রোববার, ২৫ অক্টোবর মিরপুর হোম অব ক্রিকেটে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল। তবে ফাইনালের আগে যদি প্রশ্ন করা হয়- কোন দল সেরা? তাহলে সহজ সেই প্রশ্নের উত্তর প্রায় সবার জানা- নাজমুল হোসেন একাদশ!

গ্রুপ পর্বে নাজমুল একাদশ দারুণ দাপুটে ক্রিকেট খেলেছে। চার ম্যাচের তিনটিতেই জয়ী। সবচেয়ে বেশি ৬ পয়েন্ট নিয়ে ফাইনালে খেলতে তারা। ফাইনালের প্রতিপক্ষ মাহমুদউল্লাহ রিয়াদ একাদশকে যে তারা গ্রুপ পর্বে দু’বারের মোকাবেলায় দু’বারই হারিয়েছে।

তাহলে গ্রুপ পর্বে যাদের হারানো যায়, তাদের কেন ফাইনালে হারানো যাবে না? এই জোসে পুরো দলকে উদ্দীপ্ত করছেন অধিনায়ক নাজমুল হোসেন। দলের পারফরমেন্স ভালো হলে পুরো দলের মধ্যেই একটা চনমনে ভাব থাকে। নাজমুল হোসেন একাদশ এখন সেই আত্মবিশ্বাসে টইটুম্বর। অধিনায়ক জানালেন- ‘অনেক ভালো লাগছে এরকম একটা টুর্নামেন্টের ফাইনালে খেলতে পেরে। আমরা সবাই খুব উপভোগ করেছি টুর্নামেন্টাঁ। আশা করছি, ফাইনালেও ভালো কিছু হবে। অনেক দিন পরে আমরা সবাই একত্রিত হয়ে মাঠে ক্রিকেট খেলতে পেরেছি। মাঠের ক্রিকেটে ফেরাটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় ছিল।’

নাজমুল একাদশে সিনিয়র ও তারুণ্যের দারুণ সমাবেশ। সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম এখন পর্যন্ত টুর্নামেন্টের একমাত্র সেঞ্চুরিয়ান। টুর্নামেন্টে সবচেয়ে বেশি ২০৭ রান তার। সর্বোচ্চ রানের এই তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানেও নাজমুল একাদশের দুই ব্যাটসম্যান। ১৫৭ রান নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আফিফ হোসেন ধ্রুব। তৃতীয় স্থানে ইরফান সুকুরের রান ১৩৯।

বোলিংয়ে দলের দুই সিনিয়র পেসার তাসকিন আহমেদ এবং আল আমিন ভালো পারফরমেন্স দেখিয়েছেন। দল যখন ভালো করে তখন মাঠে অধিনায়কের কাজও সহজ হয়ে যায়। সেই খুশি নিয়েই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলছিলেন- ‘সবার মধ্যে নিজের সেরা পারফরমেন্স দেখানোর একটা তাগিদ দেখে বেশ ভালো লাগছে। এখন পর্যন্ত টুর্নামেন্টে যে পারফরমেন্স করেছি আমরা তাতে আমরা খুবই সন্তুষ্ট। ফাইনাল নিয়েও আমরা বেশ বেশ পজিটিভ। শেষ ম্যাচেও সম্মিলিতভাবে পুরো দল ভালো একটা পারফরমেন্স করবে- এই আশায় আছি আমি।’