বাদল রায়ের জন্য শোকগাথা



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বাদল রায়

বাদল রায়

  • Font increase
  • Font Decrease

চলেই গেলেন বাদল রায়। রোববার রোববার বিকেলে না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশের এ কিংবদন্তি ফুটবলার। রাজধানীর বাংলাদেশ মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক এ ফুটবলারের মৃত্যুতে শোকাহত ক্রীড়াঙ্গন।

সাবেক এই ফুটবলার, সংগঠকের মৃত্যুতে শোকস্তব্ধ খেলার জগতের মানুষেরা। এরইমধ্যে শোক প্রকাশ করেছেন অনেকেই।

আশির দশকে ফুটবল মাঠ কাঁপানো এই তারকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের পাঠানো বার্তায় বলা হয়- জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার ও ক্রীড়া সংগঠক বাদল রায় এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন। তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

সংগঠক হিসেবে মোহামেডানের সঙ্গে যুক্ত ছিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করার পর তিনবার সহ-সভাপতি নির্বাচিত হন বাদল রায়।

সাবেক অধিনায়ক জাতীয় পুরস্কার প্রাপ্ত ফুটবলার ও ক্রীড়া সংগঠক বাদল রায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। প্রতিমন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বাদল রায় দেশের ক্রীড়াঙ্গনে এক কিংবদন্তিতুল্য ব্যক্তিত্ব ছিলেন। তার মৃত্যু দেশের ক্রীড়াঙ্গনে এক অপূরণীয় ক্ষতি। তিনি তার মেধা যোগ্যতা ও কর্মের মাধ্যমে দেশের ক্রীড়াঙ্গনকে করেছেন সমৃদ্ধ। দেশের ফুটবলের উন্নয়নে তার অপরিসীম অবদান জাতি যুগ যুগ স্মরণ করবে।

লিভার ক্যান্সারে ভুগতে থাকা বাদল রায়ের মৃত্যুতে শোকাহত বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে)। তারা সভাপতি কাজী সালাউদ্দিন সাক্ষরিত শোকবার্তায় লিখেছে, 'বাদল রায় খুব ভাল মানের খেলোয়াড় ও সফল সংগঠক ছিল। তার চলে যাওয়া বাংলাদেশ ফুটবলের জন্য অপূরণীয় ক্ষতি হয়েছে। বাদল রায়-এর আত্মা দিব্যালোক গমন করুক।'

বাদল রায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শোক বার্তায় বিসিবি এই কিংবদন্তি ফুটবলারের পরিবারের প্রতি জানিয়েছে সমবেদনা।