চির নিদ্রায় শায়িত ফুটবল মহানায়ক ম্যারাডোনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ম্যারাডোনার শেষকৃত্য অনুষ্ঠানে পরিবার-পরিজন আর বন্ধু-বান্ধব

ম্যারাডোনার শেষকৃত্য অনুষ্ঠানে পরিবার-পরিজন আর বন্ধু-বান্ধব

  • Font increase
  • Font Decrease

চির শান্তির নিদ্রায় শায়িত হলেন প্রয়াত ফুটবল মহানায়ক দিয়েগো ম্যারাডোনা। রাজধানী বুয়েন্স আয়ার্সের শহরতলীর বেল্লা ভিস্তা সমাধিক্ষেত্রে মা-বাবার পাশে সমাহিত হলেন আর্জেন্টাইন এ ফুটবল ঈশ্বর।

সমাধিস্থলে কিংবদন্তি ম্যারাডোনার কফিন নিয়ে যাওয়ার সময় রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা হাজার হাজার ভক্ত-সমর্থক শেষবারের মতো প্রিয় তারকাকে জানিয়েছেন শ্রদ্ধা। করোনাভাইরাসের ভয় দূরে ঠেলে গণ জমায়েতে সামিল হয়ে অনুসারীরা চোখের জল, উড়ন্ত চুমু, প্রার্থনা ও ভালোবাসায় সিক্ত করেছেন ১৯৮৬ বিশ্বকাপ জয়ী মহাতারকাকে।

ম্যারাডোনার শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না ভক্তদের কেউ। পরিবার-পরিজন ও ঘনিষ্ঠ বন্ধু-বান্ধবরা পারিবারিক অনুষ্ঠানের মাধ্যমে তাকে চিরবিদায় জানিয়েছেন। পরিবার ও বন্ধুমহল থেকে সব মিলিয়ে উপস্থিত ছিলেন প্রায় ২৪ জন। শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেন দুই কন্যা ডালমা ও জিয়ান্নিনা এবং প্রথম স্ত্রী ও শৈশবের প্রিয়তমা ক্লদিয়া ভিল্লাফেন।

তার আগে ১০ নম্বর জার্সি ও আর্জেন্টিনার পতাকায় মোড়ানো ম্যারাডোনার কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয় প্রেসিডেন্সিয়াল প্যালেসে। সেখানে জার্সি ও আর ফুল দিয়ে প্রিয় ফুটবল ব্যক্তিত্বকে সম্মান জানাতে না পেরে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধিয়ে বসেন শোকার্ত সাপোর্টাররা।

৬০ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ফেরার দেশে চলে গেছেন ম্যারাডোনা। দুই সপ্তাহ আগে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন তিনি।