রান উৎসব করে সিডনিতে অস্ট্রেলিয়ার বড় জয়



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
সেঞ্চুরিয়ান অ্যারোন ফিঞ্চ ও স্টিভেন স্মিথ

সেঞ্চুরিয়ান অ্যারোন ফিঞ্চ ও স্টিভেন স্মিথ

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ার ৩৭৪ রানের জবাবে ভারত থামল ৩০৮ রানে। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটা মোটেও জমল না। সিডনিতে অস্ট্রেলিয়ার ৬৬ রানের জয় জানাচ্ছে এটি ছিলো ’নো কনটেস্ট ম্যাচ’! তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে গেল ১-০ তে। 

সিডনিতে টসে জিতে অস্ট্রেলিয়া ব্যাটিং বেছে নেয়। ওপেনার অ্যারেন ফিঞ্চ ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে চারশ’ ছুঁই ছুঁই রান তুলে নেয় অস্ট্রেলিয়া। অধিনায়ক ফিঞ্চ ১২৪ বলে করেন ১১৪ রান। ওয়ানডাউনেন স্টিফেন স্মিথ টি-টুয়েন্টি স্টাইলে ব্যাট চালান। মাত্র ৬৬ বলে তার রান ১০৫। 

এই দুই ব্যাটসম্যানের সেঞ্চুরির উৎসবের সঙ্গে শেষের দিকে গ্রেগ ম্যাক্সওয়েলও ধুমধাড়াক্কা ব্যাটিং করেন। মাত্র ১৯ বলে ম্যাক্সওয়েল ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ঝড়ো গতিতে ৪৫ রান করেন। অস্ট্রেলিয়া ওপেনিং জুটিতেই তুলে ১৫৬ রান। ডেভিড ওয়ার্নার হাফসেঞ্চুরি পান। 

ভারতের পাঁচ বোলারের সবাই খরুচে ছিলেন। ৫৯ রানে ৩ উইকেট নিয়ে মোহাম্মদ সামী যা একটু পারফরমেন্স দেখান। ভারতের বাকি চার বোলারদের পিটিয়ে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে তুলে ৩৭৪ রান। 

রান তাড়ায় নেমে ভারত কখনোই ম্যাচ জয়ের ধারে কাছে ছিল না। ওপেনার শিখর ধাওয়ান ৮৬ বলে করেন ৭৪ রান। মিডলঅর্ডারের পুরোটাই ব্যর্থ। ছয় নম্বরে ব্যাট করতে নামা হার্দিক পান্ডিয়া ৭৬ বলে ৯০ রান করে কিছুটা প্রতিরোধ গড়েন। আর লেজের সারির ব্যাটসম্যানদের কল্যানে ভারতের স্কোর কোনমতে তিনশ রান পার করে। 

প্রথম ম্যাচে ব্যাটিং- বোলিং ও ফিল্ডিং সববিভাগে ব্যর্থ ভারত এখন সিরিজে ফেরার অপেক্ষায় দ্বিতীয় ম্যাচে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ হবে ২৯ নভেম্বর।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৩৭৪/৬ (৫০ ওভারে, ওয়ার্নার ৬৯, ফিঞ্চ ১১৪, স্মিথ ১০৫, ম্যাক্সওয়েল ৪৫, সামী ৩/৫৯)।

ভারত: ৩০৮/৮ (৫০ ওভারে, ধাওয়ান ৭৪, পান্ডিয়া ৯০, সাইনি ২৯*, অতিরিক্ত ২০, হ্যাজেলউড ৩/৫৫, জামপা ৪/৫৪)।

ফল: অস্ট্রেলিয়া ৬৬ রানে জয়ী।

ম্যাচ সেরা: স্টিফেন স্মিথ।