সমাধান খুঁজছেন মাহমুদউল্লাহ



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

  • Font increase
  • Font Decrease

পথ হারিয়ে ফেলেছে জেমকন খুলনা। অথচ ফেভারিটদের ফেভারিট হয়েই পথচলা শুরু হয়েছিল দলটির। একাদশে যখন দুই বড় তারকা সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ তখন তো তাদের নিয়ে প্রত্যাশাটা আকাশ স্পর্শ করতেই পারে! কিন্তু বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জয়ে শুরু করলেও এরপরই পথ হারিয়েছে দলটি। টানা দুই হারে চাপে দল।

শনিবার নিজেদের সবশেষ ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে যারপরনাই হতাশ করেছে জেমকন খুলনা। ব্যাটসমানরা সুপার ফ্লপ। দলও পথ খুঁজে পেল না। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য হাল ছাড়তে নারাজ। সমাধানের পথ খুঁজছেন তিনি। নিজেদের পজিটিভ মেজাজটাও ধরে রেখেছেন। 

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ৯ উইকেটে হার মেনেছে খুলনা। চট্টগ্রামের বোলার মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলামদের তোপে দল অলআউট মাত্র ৮৬ রানে।

অবশ্য এমন ব্যর্থতার পর কোন অজুহাত খুঁজেননি মাহমুদউল্লাহ। জানালেন, 'দেখুন, আমার মনে হয় না, পিচের অতটা প্রভাব আছে আমাদের ব্যাটিংয়ে। ড্রেসিংরুমে আমরা বলছিলাম- নিজেদের পরিকল্পনায় আমরা অটল থাকতে পারছি না। এর জন্য শেষ পর্যন্ত ফল আমাদের পক্ষে আসেনি। দল এখনও দৃঢ়ভাবে ফিরে আসার ব্যাপারে ইতিবাচক। আশা করছি পরের ম্যাচেই আমরা এর ছাপ রাখতে পারব।'

ব্যাটসম্যানরা কিছুতেই পথ খুঁজে পাচ্ছেন না। এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, জহুরুল ইসলাম, মাহমুদউল্লাহরা ফ্লপ। এ অবস্থায় খোদ অধিনায়ক রিয়াদ সমাধানের পথ খুঁজছেন। তিনি বলেন, 'এই ম্যাচ ভুলে যাওয়া আমার মনে হয় না কোনো সমাধান। এই ম্যাচে যে ভুলগুলো আমরা করেছি, সেগুলো আমাদের মনে রাখতে হবে। পরের ম্যাচে এই ধরনের ভুলগুলোর পুনরাবৃত্তি না করার চেষ্টা করতে হবে। শুরুতে বোলাররা উইকেট থেকে কিছুটা সহায়তা পেয়েছে, তবে এটা কোনো অজুহাত নয়। নিজেদের ঠিকঠাক প্রয়োগ করতে পারিনি আমরা।'

অন্যদিকে চট্টগ্রামকে জয় এনে দিয়ে খুশি পেসার মুস্তাফিজুর রহমান। ৪ উইকেট তুলে নেওয়া এই পেসার বলছিলেন, 'আলহামদুলিল্লাহ অনেক ভালো লাগছে।

খুব বেশি ঘুরে নাই বল। আমাদের স্পিনাররাও ভালো শুরু করছিল। আমারটাও ভালো করছিল, শরিফুল ভালো বল করতেছিল। সব মিলিয়ে সবাই ভালো করেছে।

সোমবার বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে সাকিব-রিয়াদের খুলনা।