করোনার ছোবলে দিশেহারা পাকিস্তান দল



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পাকিস্তানের ক্রিকেটাররা

পাকিস্তানের ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

শঙ্কায় দিন কাটছে পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটারদের। কি থেকে যে কী হয়ে গেল! দেশ ছাড়ার আগে দল যখন বিমানে উড়ল তখন করোনা নেগেটিভ ছিলেন সবাই। অথচ নিউজিল্যান্ডে পা রেখেই ভিন্ন দৃশ্যপট। স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টাইন শুরু করতে না করতেই করোনাভাইরাসে নাজেহাল পাকিস্তান ক্রিকেট দল। সাত ক্রিকেটারের সঙ্গে এবার করোনা আক্রান্ত আরও তিন ক্রিকেটার।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের খবরে দিশেহারা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশে বাইরে সমালোচনার তোপে তারা। করোনা সংক্রমণের এই সময়ে নিউজিল্যান্ড সফরে কেন এমন প্রশ্নও উঠেছে।

মঙ্গলবার আরও তিন পাকিস্তানি ক্রিকেটার করোনা আক্রান্ত- এমন খবর বাতাসে ভাসতেই চিন্তায় ক্রিকেট নিউজিল্যান্ডও। সব মিলিয়ে এখন পাকিস্তান দলে করোনা আক্রান্তের সংখ্যা ১০ জনে। এই পরিস্থিতি কিভাবে সমাল দেওয়া যায় সেটা নিয়েও ভাবছে নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়।

হাতে সময় যে অটেল আছে তাও নয়। ১৮ ডিসেম্বর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ। ঠিক এ অবস্থায় ১০ জন ক্রিকেটার করোনা আক্রান্তের খবর চিন্তায় ফেলে দেওয়াটাই তো স্বাভাবিক।

তার আগে পাকিস্তান দলকে কঠিন সতর্ক বার্তা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। করোনা সংক্রান্ত নিয়ম বারবার লঙ্ঘন করার অভিযোগ উঠেছে।

নিউজিল্যান্ডে পৌঁছানোর পর প্রথম তিনদিন ঘরে থাকার কথা থাকলেও পাকিস্তানি ক্রিকেটারদের মাস্ক না পরে আড্ডা দিতে দেখা গেছে। আবার খাবার ভাগ করে খেতে দেখা যায়। এটা ভালভাবে নেয়নি নিউজিল্যান্ড দলের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অ্যাশলে ব্লুমফিল্ড। এ অবস্থায় বলা হয়েছে- নিয়ম ভাঙলে তাদের দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দলে আছেন কর্মকর্তাসহ ৫৩ জন। এরমধ্যে ১০ জন করোনা আক্রান্তের ক্রিকেটার কিংবা কতোজন কর্মকর্তা, তা জানা যায়নি।

নিউজিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান দল। ২৬ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ। তবে ১০জন করোনা আক্রান্তের পর আদৌ এই সিরিজটি হবে কীনা সেটিও সরাসরি বলার সুযোগ নেই।