রোনালদো-ফ্রাপ্পার্টের কৃতিত্বের রাতে অজেয় বার্সা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ফুটবল মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো-রেফারি স্টেফানি ফ্রাপ্পার্ট

ফুটবল মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো-রেফারি স্টেফানি ফ্রাপ্পার্ট

  • Font increase
  • Font Decrease

বর্ণিল ফুটবল ক্যারিয়ারে আরও একটি অসাধারণ কৃতিত্ব করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেলেন ৭৫০তম গোলের দেখা। সুবাদে স্বাগতিক জুভেন্টাস খুব সহজেই ৩-০ গোলে হারিয়ে দিয়েছে ডায়নামো কিয়েভকে।

শুধু সিআর সেভেনই নন। চ্যাম্পিয়ন্স লিগের এ ম্যাচে কৃতিত্ব গড়েছেন রেফারি স্টেফানি ফ্রাপ্পার্টও। লিখেছেন নতুন ইতিহাস। প্রথম নারী রেফারি হিসেবে করলেন পুরুষদের চ্যাম্পিয়নস লিগের ম্যাচ পরিচালনা।

‘জি’ গ্রুপ থেকে ইতোমধ্যে শেষ ১৬ পর্বে নাম লেখানো ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ ফুটবল মহাতারকা রোনালদো। তার আগে পরে জুভদের হয়ে গোল করেন ফেডেরিকো চিয়েসা ও আলভারো মোরাতা।

একই গ্রুপের অন্য ম্যাচে অতিথি বার্সেলোনাও পেয়েছে অনায়াস এক জয়। স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি ৩-০ গোলে হারিয়েছে আয়োজক ফেরেঙ্কভারোসকে। এনিয়ে গ্রুপ পর্বে শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখল কোচ রোনাল্ড কোম্যানের দল।

পাঁচ ম্যাচের সবকটি জেতা বার্সা ইউরোপ সেরাদের লড়াইয়ের নকআউট পর্বের টিকিট আগেই নিশ্চিত করেছে। গ্রুপ সেরা হওয়ার দৌড়ে তারাই এখন ফেভারিট। আগামী সপ্তাহে জুভেন্টাসের বিপক্ষে একটি পয়েন্ট পেলেই গ্রুপ শ্রেষ্ঠত্ব পাবে কাতালানরা।

মাঠের লড়াই থেকে বিশ্রামে ছিলেন লিওনেল মেসি। দলের প্রাণভোমরা না থাকলেও ম্যাচে তার কোনো প্রভাব পড়েনি। প্রথমার্ধের ২৮ মিনিটের মধ্যে তিন গোল পেয়ে সহজ জয় নিশ্চিত করেছে বার্সা।

সফরকারীদের হয়ে গোল করেন অ্যান্তোনিও গ্রিজম্যান, মার্টিন ব্রাথওয়েট ও ওসমান ডেম্বেলে।