শতভাগ চেষ্টার প্রতিশ্রুতি দিচ্ছেন মাহাদি



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
মাহাদি হাসান

মাহাদি হাসান

  • Font increase
  • Font Decrease

জাতীয় দলের জার্সি মাহাদি হাসানের জন্য নতুন কিছু না। টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তার। এখন আরও বড় পরিসরের ওয়ানডে ক্রিকেটে জাতীয় দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন।

এই সাফল্যকে পেছনের পরিশ্রমের ফসল বলছেন তরুণ এই স্পিনার-‌‌‌‌‌‍‌‌ "অবশ্যই পরিশ্রম করে আসছি বাংলাদেশ দলে খেলার জন্য। টি-টোয়েন্টির পর এখন ওয়ানডেতে সুযোগ এসেছে। আলহামদুলিল্লাহ।"

খেলতে নামার আগে চাপ টাপ নিয়ে মোটেও মাথা ঘামান না মাহাদি- "‌দলে সুযোগ পাওয়াটা আসলে আমার জন্য অনুপ্রেরণা, এটা প্রেশার হবে কেনো? আমরা যেহেতু ক্রিকেটার, প্রেশার নেওয়ার কিছু নেই। আমরা হার্ড ওয়ার্ক করছি, চেষ্টা করছি, এটা আমাদের অনেক কিছু। প্রেশার নিতে হলে সেটা ম্যাচের ভেতরে প্রভাব পড়ে, ম্যাচের বাইরে প্রেশারটা ওরকম আসে না।"

১৮ জনের দলে সুযোগ পেয়েছেন এখন আশা একাদশে অন্তর্ভুক্তি- "যদি বেস্ট ইলেভেনে সুযোগ হয়, নিজের সেরাটা দেয়ার অবশ্যই চেষ্টা থাকবে। যেহেতু আমি বোলিং করতে পারি, ব্যাটিং করতে পারি, যে জায়গায় যেখানে সুযোগ আসে চেষ্টা করব কাজে লাগানোর। অবশ্যই যেহেতু অলরাউন্ডার, চেষ্টা থাকবে তিন ফরম্যাটে ভালো করার জন্য, বাকিটা আল্লাহর ইচ্ছা। আমার তরফ থেকে তো ১০০% চেষ্টাই থাকবে।"

প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ প্রসঙ্গে মাহাদির মন্তব্য পরিষ্কার- "ওরা পুরো শক্তির দল আসলেও সমস্যা ছিল না, যেহেতু আমরা মেন্টালি অনেক স্ট্রং আছি। খেলায় কখনও কাউকে ছোট করে দেখতে নেই, যে দলই হোক। এখানে বড় টিম আর ছোট টিম নেই। দিনশেষে যে ভালো করবে সেই রেজাল্ট পাবে। সেই জিতবে।"