এবার বড়দের বিশ্বকাপ জিততে চান জুনিয়র বিশ্বচ্যাম্পিয়ন শরিফুল



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
শরিফুল ইসলাম

শরিফুল ইসলাম

  • Font increase
  • Font Decrease

বড় স্বপ্ন নিয়েই বড়দের দলে যোগ দিয়েছেন শরিফুল ইসলাম। জুনিয়র বিশ্বকাপ জয়ের নায়ক এবার সিনিয়রদের হয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হতে চান। সেই লক্ষ্য সফল করার শপথ নিয়েই বাংলাদেশ জাতীয় দলে তরুণ এই পেসারের যাত্রা শুরু।

শরিফুল বলছিলেন- "অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে আমাদের মূল শক্তি ছিল যে সবাই আমরা একত্র ছিলাম, দেশের জন্য লড়েছি, প্রতিটি ম্যাচে। সেই একতার শক্তি নিয়েই যদি আমরা সবাই ফাইট করতে পারি দেশের জন্য তো ইনশাআল্লাহ আমরা আবার একদিন বিশ্বচ্যাম্পিয়ন হব জাতীয় দলের হয়ে।"

জাতীয় দলে সুযোগ পাওয়ার সুখবর বর্ণনায় শরিফুল জানান, "আলহামদুলিল্লাহ অনেক ভালো লাগছে খবরটা শোনার পরে। অনেক খুশি লাগছিল যে আমি প্রথমবারের মত জাতীয় দলের স্কোয়াডে আছি। ইনশাআল্লাহ ভালো কিছু করার চেষ্টা করবো। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, প্রেসিডেন্টস কাপে মোটামুটি ভালো খেলেছি। ইনশাআল্লাহ জাতীয় দলের সেরা একাদশে যদি জায়গা পাই তাহলে সেই পারফরমেন্সটা দেওয়ার চেষ্টা করব। জায়গাটা ধরে রাখার চেষ্টা করব।"

জাতীয় দলের সিনিয়রদের সম্পর্কে এই তরুণ বলেন, "আলহামদুলিল্লাহ অনেক ভালো লাগছে জাতীয় দলের পরিবেশটা। যখন অনূর্ধ্ব-১৯ দলে খেলতাম বা যখন থেকে ক্রিকেট খেলা শুরু করেছি তখন থেকেই ভাবতাম যে সাকিব ভাই, মুশফিক ভাই, রিয়াদ ভাই, তামিম ভাই, মুস্তাফিজ ভাই ওদের সাথে যদি খেলতে পারি, থাকতে পারি। এটা স্বপ্ন ছিল। ইনশাআল্লাহ সেটা পূরণ হয়েছে। ইনশাআল্লাহ চেষ্টা করব যে পারফর্ম করে কন্টিনিউ তাদের সাথে থাকার জন্য। তারা আমার ভুলটা ধরিয়ে দিচ্ছে, নিজের সেরাটা দেওয়ার জন্য যেটা করা দরকার সেটা শিখাচ্ছে। ইনশাআল্লাহ গেমের ভেতরে সেটা যেন প্রভাব না ফেলে। তার জন্য প্র্যাকটিসেই একবারে সব কিছু ধরিয়ে দিচ্ছে। ভুল সঠিক করার জন্য যথেষ্ট পরিমাণ চেষ্টা করছি।"