সিলেট ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২ উদ্বোধন



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
নতুন স্টেডিয়াম উদ্বোধন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী

নতুন স্টেডিয়াম উদ্বোধন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

সিলেটে আরেকটি দৃষ্টিনন্দন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করা হয়েছে। 

শনিবার, ২৩ জানুয়ারি বিকেলে সিলেট বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত সিলেট জেলা স্টেডিয়ামে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে পররাষ্টমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল সিলেটের নতুন এ স্টেডিয়ামটির উদ্বোধন ঘোষণা করেন।  

৩ একর জমিতে নির্মিত এ স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে ‘সিলেট আন্তজার্তিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২’। এ সময়ে সিলেট জেলা স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কার্যক্রম প্রকল্পের আওতায় নির্মিত নতুন একটি ভবনেরও উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ঢাকার পরেই পর্যটন নগরী নয়নাভিরাম সিলেটকে আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হিসেবে গড়ে তোলা হবে। এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২’ এর উদ্বোধন করা হচ্ছে। এছাড়াও সিলেট জেলা স্টেডিয়ামকে ঢেলে সাজানোর লক্ষ্যে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে সিলেট জেলা স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরও বলেন, অচিরেই এখানে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে একটি টেনিস কমপ্লেক্স নির্মাণ করা হবে। একই সাথে বৃহত্তর সিলেটের ১২ টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসকল প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সিলেটের ক্রীড়াঙ্গন এক অনন্য উচ্চতায় পৌঁছে যাবে বলেই আমার বিশ্বাস। 

উল্লেখ্য, সিলেটের লাক্কাতুরায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দক্ষিন পূর্ব পাশে নির্মিত হয়েছে ‘সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২’।

অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে স্হানীয় সংসদ সদস্যবৃন্দ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিবসহ স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।