ওয়েস্ট ইন্ডিজকে ৩৯৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
ম্যাচের লাগাম টাইগারদের হাতে

ম্যাচের লাগাম টাইগারদের হাতে

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সামনে কঠিন চ্যালেঞ্জ দাড় করিয়েছে বাংলাদেশ। টার্গেট দিয়েছে ৩৯৫ রানের। লক্ষ্যমাত্রা বিশাল, সন্দেহ নেই। চট্টগ্রামের মাঠে শেষ ইনিংসে এত বেশি রান তাড়া করে আজও কোন দল জিততে পারেনি। পরিসংখ্যান জানাচ্ছে এই মাঠে শেষ ইনিংসে সর্বোচ্চ ৩১৭ রান তাড়া করে ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড, ২০০৮ সালে। 

চতুর্থদিন বাংলাদেশ ৮ উইকেটে ২২৩ রান তুলে ইনিংস ঘোষণা করে। ম্যাচ জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে টার্গেট দেয় ৩৯৫ রানের। 

বাংলাদেশের ২২৩ রানের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি পান মমিনুল হক। এটি তার ক্যারিয়ারের দশম টেস্ট সেঞ্চুরি এবং অধিনায়ক হিসেবে দ্বিতীয়। দেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিকানা এখন তার। ছয় নম্বরে ব্যাট করতে নামা লিটন দাসও দ্বিতীয় ইনিংসে রান পান। ৬৯ রানের হাফসেঞ্চুরি করেন তিনি। লাঞ্চের পর মমিনুল ও লিটন দাস ফিরে আসার পর শেষের ব্যাটসম্যানরা তেমন রান জমা করতে পারেননি। তাইজুল ৩ রানে আউট হন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মেহেদি হাসান মিরাজ ৭ রানে বোল্ড হলে বাংলাদেশ ইনিংস ঘোষণা করে। 

ম্যাচের এখনো বাকি সাড়ে চার সেশনের মতো। সবমিলিয়ে এখনো ১৩২ ওভারের খেলা বাকি। ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করার মতো যথেস্ট সময় হাতে পাচ্ছে বাংলাদেশ। এই ম্যাচ পঞ্চম এবং শেষদিনে গড়াবে কিনা- সেটাই এখন দেখার বিষয়!

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১ম ইনিং: ৪৩০ ও ২২৩/৮ (মমিনুল ১১৫, লিটন ৬৯, ওয়ারিক্যান ৩/৫৭, কর্নওয়াল ৩/৮১) ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনি: ২৫৯/১০ (৯৬.১ ওভারে, ব্রাথওয়েট ৭৬, ব্ল্যাকউড ৬৮, মেয়ার্স ৪০, সিলভা ৪২, মিরাজ ৪/৫৮, তাইজুল ২/৪৮, নাঈম ইসলাম ২/৫৪, মুস্তাফিজুর ২/৪৬)।