ঢাকা টেস্টে সাকিবের জায়গায় সৌম্য



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
সৌম্য সরকার ও সাকিব আল হাসান

সৌম্য সরকার ও সাকিব আল হাসান

  • Font increase
  • Font Decrease

ইনজুরি কারণে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে সাকিব আল হাসান থাকছেন না। তার জায়গায় সৌম্য সরকারকে দলে নেয়া হয়েছে। বুধবার, ১০ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে দলের সঙ্গে যোগ দেবেন সৌম্য সরকার। বাঁহাতি সৌম্য সরকার এখন পর্যন্ত ১৫ টেস্ট খেলেছেন। সেঞ্চুরি করেছেন একটি। হাফসেঞ্চুরি আছে তার চারটি। ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেছিলেন সৌম্য ২০১৯ সালের সেপ্টেম্বরে। আফগানিস্তানের বিরুদ্ধে চট্টগ্রামে সেই টেস্ট ম্যাচ বাংলাদেশ হেরেছিল। 

সাকিব আল হাসান নিষেধাজ্ঞা কাটিয়ে উঠার পর নিজের প্রথম টেস্ট খেলতে নেমেই ইনজুরিতে পড়েন। চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬৮ রানের হাফসেঞ্চুরি করেন। বোলিংয়ের সময় উরুতে চোট পান। ৬ ওভার করেই ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় তাকে। পুরো ম্যাচে আর মাঠে ফিরতে পারেননি সাকিব। ফিজিও’র পরামর্শ ও প্রেসক্রিপসন নিয়েই তার সময় কাটে। বাউন্ডারির বাইরে দাঁড়িয়ে দেখেন দলের অপ্রত্যাশিত হার। ওয়ানডে সিরিজের সময়ও গ্রোয়েন ইনজুরিতে পড়েছিলেন সাকিব। কিন্তু তখন কোন ম্যাচ মিস করতে হয়নি তাকে। বাংলাদেশ ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে। সাকিব হন সিরিজ সেরা।

আর টেস্ট সিরিজে বড় ধাক্কা খায় বাংলাদেশ। চট্টগ্রাম থেকে সিরিজ ১-০ করে ঢাকা ফিরেছে ওয়েস্টইন্ডিজ। ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। সিরিজ ড্র করতে হলে এই টেস্টে বাংলাদেশকে জিততেই হবে।