রোনালদোর ডাবলে দুরন্ত জুভেন্টাস



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সতীর্থদের অভিনন্দনে সিক্ত ক্রিশ্চিয়ানো রোনালদো

সতীর্থদের অভিনন্দনে সিক্ত ক্রিশ্চিয়ানো রোনালদো

  • Font increase
  • Font Decrease

মাঠের লড়াইয়ে দ্যুতি ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বলে মাথা ছুঁয়েই পেলেন জোড়া গোলের দেখা। পর্তুগিজ মহাতারকার দুরন্ত পারফরম্যান্সে জুভেন্টাস ৩-০ গোলে ধরাশায়ী করেছে টেবিলের তলানির দল ক্রোতনকে।

এ জয়ে ইতালিয়ান সেরি এ'তে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে গেছে জুভরা। আর শীর্ষে থাকা ইন্টার মিলানের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে আটে নিয়ে এলো কোচ আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা।

রোনালদোর দলকে তৃতীয় গোলটি এনে দেন ওয়েস্টন ম্যাকেনি।

   

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আর্জেন্টিনার তেভেজ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে আর্জেন্টিনার সাবেক ফুটবলার কার্লোস তেভেজকে। মঙ্গলবার (২৩ এপ্রিল) তাকে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা।

ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি এবং ইউনাইটেডের হয়ে খেলা এই ফুটবলার অবসরের পর এখন আর্জেন্টাইন ক্লাব ইন্দিপেন্দিয়েন্তের হেড কোচের দায়িত্বে রয়েছেন। ক্লাবটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) দেয়া এক বিবৃতিতে জানায়, সান ইসিদ্রোর ত্রিনিদাদ হাসপাতালে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তার অবস্থা ‘সন্তোষজনক’।

তবে সতর্কতাবশত তেভেজকে আরও কিছুদিন হাসপাতালে রাখা হবে বলেও ইন্দিপেন্দিয়েন্তের বিবৃতিতে জানানো হয়।

২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে নিয়মিত দেখা যায় তেভেজকে। ২০২২ সালে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দেয়ার পর কিছু সময় রোজারিও সেন্ট্রালের দায়িত্বে ছিলেন। ২০২৩ সালের আগস্টে ইন্দিপেন্দিয়েন্তের ডাগআউটে দাঁড়ান।

;

স্লটের জন্য শতকোটি টাকারও বেশি খসাতে হবে লিভারপুলকে



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাবি আলোনসো বায়ার লেভারকুজেনকে লিগ জিতিয়ে সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। স্পোর্টিং লিসবনের রুবেন আমোরিমকে চায় ওয়েস্ট হ্যাম, লিভারপুলের সঙ্গে আপাতত তার কোনো আলোচনা চলছে না। তাই ইংলিশ জায়ান্ট লিভারপুলকে ইয়ুর্গেন ক্লপের উত্তরসূরি বেছে নিতে এখন চোখ রাখতে হচ্ছে নেদারল্যান্ডসে।

ডাচ ক্লাব ফেয়েনুর্ডের ম্যানেজার আরনে স্লটকে ক্লপের স্থলাভিষিক্ত করতে চায় লিভারপুল, এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে ইউরোপীয় সংবাদমাধ্যমে। ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, লিভারপুলের সঙ্গে ইতিবাচক আলাপ হয়েছে স্লটের। লিভারপুল কোচের চাকরি নিয়ে বেশ আগ্রহী তিনি।

স্লটের সঙ্গে ফেয়েনুর্ডের বর্তমান চুক্তিতে কোনো রিলিজ ক্লজ নেই বলেও জানিয়েছেন রোমানো। তবে স্লটকে কোনো ক্লাব নিয়োগ দিতে চাইলে ফেয়েনুর্ড মোটা অঙ্কের ক্ষতিপূরণ চাইতে পারে। গত বছর আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম স্লটের ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। তবে মোটা ক্ষতিপূরণের কথা শুনে তারা পিছিয়ে যায় এবং অস্ট্রেলিয়ান ম্যানেজার অ্যাঞ্জ পস্তেকগলুকে নিয়োগ দেয়।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানাচ্ছে, স্লটকে ছেড়ে দিতে প্রায় ১০ মিলিয়ন ইউরো বা বাংলাদেশ মুদ্রায় ১১৬ কোটি টাকা চাইতে পারে ফেয়েনুর্ড। স্লটকে পেতে চাইলে লিভারপুলকে এই বড় অঙ্কের অর্থ খসাতে হবে। উল্লেখ্য, ফেয়েনুর্ডের সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি রয়েছে স্লটের।

;

টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখাবে টফি



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আগামী দুই বছর আইসিসি আয়োজিত সব টুর্নামেন্ট ডিজিটাল মাধ্যমে বাংলাদেশে সম্প্রচারের স্বত্ব পেয়েছে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের স্ট্রিমিং প্ল্যাটফর্ম টফি। চলতি বছরের জুনে শুরু হতে যাওয়া ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে শুরু হবে তাদের আইসিসি ইভেন্ট সম্প্রচার।

জানা গেছে, টোটাল স্পোর্টস ম্যানেজমেন্টের (টিএসএম) সঙ্গে কৌশলগত চুক্তির মাধ্যমে টফি ২০২৫ সাল পর্যন্ত আইসিসি ইভেন্টে পুরুষদের ৭১টি ও নারীদের ৯৫টি ম্যাচ সম্প্রচারের স্বত্ব পেয়েছে।

এই সময়ের মধ্যে আইসিসি পুরুষ ও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪, আইসিসি পুরুষ চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ সহ আরও কিছু টুর্নামেন্টের খেলা সরাসরি সম্প্রচার করবে টফি। সাবস্ক্রিপশন ফি দিয়ে দর্শকরা খেলা টফির অ্যাপে খেলা উপভোগ করতে পারবেন।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলালিংক ও টফির ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন।

;

বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে  



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জিম্বাবুয়ে ক্রিকেটকে বিশ্ব দরবারে পরিচয় করা অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়াদের নাম সবচেয়ে বেশি এলেও সেই তালিকায় আরও এক নাম অ্যালিস্টার ক্যাম্পবেল। ৯০-এর দশকে জিমাম্বুয়ে ক্রিকেট মাতিয়েচেন তারাই। সেই দলের ক্যাম্পবেলের ছেলেও আসতে চলেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। আসন্ন বাংলাদেশ সফরে প্রথমবারের মতো জিম্বাবুয়ের দলে ডাক পেলেন জোনাথন ক্যাম্পবেল। 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিকে সামনে রেখে আজ (বুধবার) ১৫ সদস্যের দল ঘোষণা করলো জিম্বাবুয়ে ক্রিকেট। সেই দলের একমাত্র আনক্যাপড ক্রিকেটার জোনাথনই। নেতৃত্বে থাকছেন দলটির সময়ের অন্যতম তারকা ক্রিকেটার সিকান্দার রাজা এবং এই সিরিজে কোচের ভূমিকায় থাকবেন স্টুয়ার্ট মাতসিকেনিয়েরি।

সবশেষ শ্রীলঙ্কা সফরের দল থেকে ১২ জনের মিলেছে এই দলে জায়গা। এছাড়া দলে ফিরেছেন তাদিওয়ানাশে মারুমনি এবং ফারাজ আকরাম। সিকান্দার রাজা, শন উইলিয়ামস, ক্রেইগ আরভিন, ব্লেসিং মুজারাবানিদের মিলিয়ে বেশ অভিজ্ঞ দল নিয়েই শান্ত-হৃদয়দের বিপক্ষে খেলতে আসছে জিম্বাবুয়ে। 

এদিকে জোনাথন ছিলেন সবশেষ আফ্রিকান গেমসে সোনাজয়ী জিম্বাবুয়ে ইমার্জিং দলে। সেখান থেকেই বিবেচিত হলেন জাতীয় দলে। টপ-অর্ডার ব্যাটার ছাড়াও নিয়মিত লেগ স্পিনার হিসেবেও কার্যকরী এই ২৬ বছর বয়সী ক্রিকেটার। 

আগামী ৩ মে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচটি। সেই ম্যাচ সহ সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে ৫ ও ৭ মে অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। সিরিজের সেই দুই ম্যাচ মিরপুরের হোম অব ক্রিকেটে, ১০ ও ১২ মে। 

বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, বেনেট ব্রায়ান, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইনস্লে এন্ডলোভু, রিচার্ড এনগারাভা, শন উইলিয়ামস। 

;