রোহিত-কোহলিদের লড়াইয়ে রাতে মাঠে গড়াচ্ছে আইপিএল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আইপিএলের উদ্বোধনী ম্যাচেই কোহলির সঙ্গে দেখা হয়ে যাচ্ছে রোহিতের

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই কোহলির সঙ্গে দেখা হয়ে যাচ্ছে রোহিতের

  • Font increase
  • Font Decrease

আইপিএল আটকানোর জন্য যেন সব রকম চেষ্টাই করেছে করোনাভাইরাস। নতুন শক্তি নিয়ে সংক্রমণ আর মৃত্যুর মিছিলের দ্বিতীয় টেউয়ে ছড়িয়ে দিয়েছিল শঙ্কা। করোনার তেজটা এখনো আগের মতোই ভয়ঙ্কর। কোনোভাবেই যেন ছাড় দিতে রাজি নয়।

ভারতীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রতিটি কোনায় হানা দিয়েছে ভয়ঙ্কর ভাইরাসটি। সুরক্ষা বলয়ে থেকেও লাভ হয়নি। ক্রিকেটার, কোচিং স্টাফ, মাঠ কর্মী থেকে শুরু করে সম্প্রচার কর্মী কাউকে ছাড় দেয়নি। ছোবল মেরেছে আসরের প্রতিটি বিভাগে। কোভিড-১৯ এ পজিটিভ হওয়ার খবর বেড়ে যাওয়ার উৎকণ্ঠা এখনো বিরাজ করছে।

কিন্তু মানব সভ্যতার এই অদৃশ্য শত্রুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আজ শুক্রবার, ৯ এপ্রিল রাতে মাঠে পর্দা উঠতে যাচ্ছে আইপিএলের ১৪তম আসরের।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে দুদলের ক্রিকেট লড়াই। গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ও ২ এ সরাসরি উপভোগ করা যাবে ম্যাচটি।

এবার ক্যাপ্টেন রোহিত শর্মার মুম্বাই মাঠে নামছে হ্যাটট্রিক শিরোপা ঘরে তোলার লক্ষ্য নিয়ে। ২০১৯ ও ২০২০ সালের টানা দুইবারের ডিফেন্ডিং তারা। এবার চ্যাম্পিয়ন হলে টুর্নামেন্টে টানা তিনবার ট্রফির জয়ের রেকর্ড গড়বে মুম্বাই। এর আগে ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালেও আসরে সেরা হয়েছিল তারা। সে হিসেবে এবার তাদের সামনে ট্রফি জয়ের রেকর্ডটা বাড়িয়ে পাঁচ থেকে ছয়ে নিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ।

আর অধিনায়ক বিরাট কোহলির ব্যাঙ্গালুরুর লক্ষ্য শিরোপা খরা কাটানো। প্রথমবারের মতো জিততে চায় আসরের ট্রফি। তিনবার ফাইনাল খেলেও এখনো পর্যন্ত টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি আরসিবি। ২০০৯, ২০১১ ও ২০১৬ সালে তিনবারই তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে রানার-আপ হয়ে। ভক্তদের প্রত্যাশা, এবার তাদের ঘরে উঠবে শিরোপা।