শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লেন টাইগাররা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
টাইগার ক্রিকেটাররা

টাইগার ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়েছেন টাইগার ক্রিকেটাররা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে সফরে লঙ্কানদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

আজ সোমবার, ১২ এপ্রিল দুপুর সাড়ে ১২ টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে করে দেশ ছেড়েছেন মুমিনুল হক-তামিম ইকবালরা। করোনাকালে এটি ক্রিকেটারদের দ্বিতীয় বিদেশ সফর। এর আগে নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে দল। এবার শ্রীলঙ্কা সফরে তাদের সামনে লাল বলের ক্রিকেটের চ্যালেঞ্জ।

মূল দল এখনো ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২১ জনের প্রাথমিক দল নিয়েই শ্রীলঙ্কা সফরে গেছে টাইগাররা। ক্রিকেটার, কোচিং স্টাফ ও অফিসিয়াল মিলে প্রায় ৪১ জনের বিশাল বহর নিয়ে গেছে  বাংলাদেশ। শ্রীলঙ্কার মাটিতে অনুশীলন ম্যাচ খেলেই চূড়ান্ত দল দেবে বোর্ড।

শ্রীলঙ্কা সফরে নেট বোলার পাবে না বাংলাদেশ। থাকবে না প্রস্তুতি ম্যাচের জন্য কোনো দল। নিজেদের মধ্যেই খেলতে হবে অনুশীলন ম্যাচ। যে কারণে বিশাল বহর নিয়ে শ্রীলঙ্কা সফরে গেছে ক্রিকেটাররা।

১৫-১৬ এপ্রিল কোয়ারেন্টিনে থেকে অনুশীলন করবে তামিম-মুশফিকরা। শ্রীলঙ্কায় ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে টাইগাররা। এরপরই বিশাল বহর থেকে চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

২১ এপ্রিল শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ২৯ এপ্রিল। সিরিজ হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে। সফর শেষে ৪ মে দেশে ফেরার কথা ক্রিকেটারদের।

বাংলাদেশ প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।