তামিমের পর মুশফিক-শান্ত-সাইফের অর্ধ-শতক



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ব্যাটিংয়ে নিজেদের ঝালিয়ে নিলেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ

ব্যাটিংয়ে নিজেদের ঝালিয়ে নিলেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ

  • Font increase
  • Font Decrease

প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ব্যাটিং অনুশীলনটা ভালোই করল টাইগার ক্রিকেটাররা। একে একে ফিফটি এলো চারটি। প্রথম সেশনে ৬৩ রানের দাপুটে ইনিংস খেলে রিটায়ার্ড-হার্ট হন লাল দলের ক্যাপ্টেন তামিম ইকবাল। তার দেখানো পথে হেঁটে অর্ধ-শতক হাঁকান মুশফিকুর রহিমও (৬৬)।

নাজমুল হোসেন শান্ত ৫০ ও সাইফ হাসান ৫২ রানের চমৎকার দুটি ইনিংস খেলে টেস্ট সিরিজের চূড়ান্ত দল তো বটেই একাদশে থাকার আবেদনটা করে রাখলেন। আর ৪৮ রানে নিজেকে প্রস্তুত করে তবেই স্বেচ্ছা অবসরে যান নুরুল হাসান সোহান।

প্রথম দিন শেষে লাল দলের পুঁজি দাঁড়িয়েছে এক উইকেটে ৩১৪ রান। মেহেদী হাসান মিরাজ অপরাজিত থেকে যান ২৪ রানে।

তবে হতাশ করেছেন বোলাররা। বোলিং অনুশীলনটা মন মতো হলো না। বল হাতে বলতে গেলে কেউ জ্বলে উঠতে পারলেন না। তাইজুল ইসলামকে ফিরিয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন শুভাগত হোম।

২১ এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই টেস্টের লড়াই। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে আজ শনিবার, ১৭ এপ্রিল সকালে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। শ্রীলঙ্কা স্থানীয় কোনো দল না দেওয়ায় নিজেদের মধ্যে খেলতে হচ্ছে প্রস্তুতি ম্যাচ।

গা গরমের ম্যাচে তামিম ইকবালের নেতৃত্বে লাল দল মুখোমুখি হয়েছে মুমিনুল হকের সবুজ দলের বিপক্ষে। মাঠের লড়াইয়ে আগে ব্যাট হাতে নামে তামিম-মুশফিকরা। কাতুনায়েকের চিলাও মারিয়ানস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডের দুই দিনের এ প্রস্তুতি ম্যাচ শেষে ২১ জনের প্রাথমিক দল থেকে ১৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

মুমিনুলের সবুজ দল: মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

তামিমের লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ ও একজন সাপোর্ট স্টাফ।