১১ বছর পর ইন্টারের ঘরে সেরি এ ট্রফি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
চ্যাম্পিয়ন ইন্টার মিলানে এখন চলছে শিরোপা উৎসব

চ্যাম্পিয়ন ইন্টার মিলানে এখন চলছে শিরোপা উৎসব

  • Font increase
  • Font Decrease

অনেক দিন ধরেই ইতালিয়ান লিগ ট্রফি থেকে বঞ্চিত ছিল ইন্টার মিলান। তা প্রায় ১১ বছর ধরে। অবশেষে কাটল তাদের সেই শিরোপা খরা। ১১ বছর মধ্যে প্রথমবারের মতো ইতালিয়ান এ জায়ান্ট ক্লাবের হতে ধরা দিল সেরি এ শিরোপা।

রোববার, ২ মে সাসুলোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তালিকার দ্বিতীয় স্থানে থাকা আটালান্টা। এতেই কাজ হয়ে গেছে ইন্টারের। চার ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে গেছে কোচ অ্যান্তোনিও কন্তের শিষ্যদের।

শনিবার ক্রোতনেকে ২-০ গোলে হারিয়ে ১৩ পয়েন্টের লিড নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রাজত্ব করে যাচ্ছে ইন্টার মিলান। হাতে এখন বাকি চার ম্যাচ। বাকি সবগুলো ম্যাচ জিতলেও দ্বিতীয় স্থানে থাকা আটালান্টা পাবে সর্বোচ্চ ১২ পয়েন্ট। আর বাকি চার ম্যাচে মিলানের এই জায়ান্ট ক্লাব হারলেও কোনো সমস্যা হবে না। এক পয়েন্টের ব্যবধানে ট্রফি উঠবে ইন্টারের শোকেসেই।

গত মৌসুমে মাত্র এক পয়েন্টের জন্য জভেন্টাসের কাছে শিরোপা হাতছাড় করে ইন্টার। সন্তুষ্ট থাকে লিগের দ্বিতীয় সেরা দল হয়ে। ইন্টারের দায়িত্ব নিয়ে কোচ কন্তের দ্বিতীয় মৌসমেই টানা নবমবারের চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের রাজত্বের অবসান করলেন।

২০১০ সালে কোচ হোসে মরিনহোর অধীনে ডাবল ট্রফি সেরি এ ও চ্যাম্পিয়নস লিগ জেতার পর এই প্রথম ইতালিয়ান লিগ জিতল ইন্টার।

এ নিয়ে চতুর্থ সেরি এ শিরোপা জিতলেন কোচ কন্তে। ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে জুভেন্টাসের কোচ হিসেবে টানা তিন লিগ ট্রফি জয়ের পর এটাই তার প্রথম শিরোপা।

২০১৭ সালে চেলসির দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমেই প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছিলেন ফুটবল গুরু কন্তে।