রোনালদোর জাদুতে চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে জুভেন্টাস



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
জোড়া গোলে ম্যাচের নায়ক বনে যান ক্রিশ্চিয়ানো রোনালদো

জোড়া গোলে ম্যাচের নায়ক বনে যান ক্রিশ্চিয়ানো রোনালদো

  • Font increase
  • Font Decrease

হারের শঙ্কাই পেয়ে বসেছিল অতিথি জুভেন্টাসকে। কিন্তু ভাগ্য সহায় হওয়ায় সেই দুঃস্বপ্ন ঝেরে ফেলেছে তারা। পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ দিকের জোড়া গোলের সুবাদে উদিনেসের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়েই ফিরেছে জুভ শিবির।

এই জয়টা কোচ আন্দ্রেয়া পিরলোর জন্য খুবই দরকার ছিল। ইন্টারের কাছে সেরি এ ট্রফি খোয়ালেও এ জয়ের সুবাদে চ্যাম্পিয়নস লিগের স্পটের লড়াইয়ে বেশ ভালোভাবেই টিকে থেকে রইল জুভেন্টাস।

৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে জুভেন্টাস। সমান পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে এসি মিলান।

ম্যাচের শুরুর ১০ মিনিটের মধ্যেই উদিনেসের নাহুয়েল মলিনার গোলে পিছিয়ে যায় জুভেন্টাস। কিন্তু দীর্ঘ সময়ে গোলের দেখাই পাচ্ছিল না সফরকারীরা। শেষে ৮৩ মিনিটে শেষ হয় তাদের অপেক্ষার প্রহর। পেনাল্টি থেকে বিয়ানকোনেরি শিবিরকে সমতায় ফেরান রোনালদো। ম্যাচ শেষের এক মিনিট আগে জয়সূচক গোলও এনে দেন সিআর সেভেন।

২ মে, রোববার রাতেই চার ম্যাচ হাতে রেখেই সেরি এ ট্রফি জিতে নিয়েছে ইন্টার মিলান। তাই তো ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন ইন্টার মিলানের ঘরে-বাইরে চলছে এখন শিরোপা জয়ের রঙিন উৎসব। ফলে লিগে এক দশকের রাজত্বের অবসান ঘটেছে রেকর্ড টানা নবমবারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের।

দ্বিতীয় স্থান থেকে ষষ্ঠ স্থান পর্যন্ত পাঁচ দলের মধ্যে ব্যবধান মাত্র ৫ পয়েন্টের। ইউরোপের ক্লাব ফুটবলের সেরা আসরের টিকিট ছিনিয়ে নেওয়ার লড়াইটা বেশ জমে উঠেছে। এখন ম্যাচ বাকি মাত্র চারটি। শীর্ষে চারে থেকে যারা মৌসুম শেষ করতে পারবে চ্যাম্পিয়নস লিগে তারাই খেলার সুযোগ পাবে।