সাকিব-মুস্তাফিজ দেশে আসবেন বিশেষ ব্যবস্থায়



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান

মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান

  • Font increase
  • Font Decrease

সামনে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজটি সামনে রেখে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের দেশে ফেরার কথা ছিল ১৮ মে। কিন্তু অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে আইপিএল।

ভারতীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের খেলা বন্ধ হয়ে যাওয়ায় আগেভাগেই দেশে ফিরছেন সাকিব-মুস্তাফিজ। কিন্তু কীভাবে? ভারতের সঙ্গে এখন সব ধরনের ফ্লাইট বন্ধ। তাই ভারত থেকে এই দুই তারকা ক্রিকেটারকে বিশেষ ব্যবস্থায় আনা হবে দেশে। এমনটি জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

মঙ্গলবার, ৪ মে গণমাধ্যমকে বিসিবি সিইও নিজামউদ্দিন বলেন, ‘মাত্রই জানলাম আইপিএল বন্ধ। এখনো সাকিব ও মুস্তাফিজের সঙ্গে যোগাযোগ হয়নি। আইপিএল যেহেতু বন্ধ সেক্ষেত্রে ভারতে থাকার কোনো মানেই হয় না। সামনে শ্রীলঙ্কা সিরিজও আছে। আমরা ওদের বিশেষ ব্যবস্থায় দেশে ফেরাব।’

তারকা পেসার মুস্তাফিজ স্ত্রীকে নিয়ে এখন আছেন দিল্লিতে। ক্রিকেট মহাতারকা সাকিব রয়েছেন আহমেদাবাদে।

এবারের আইপিএলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান খেলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর মুস্তাফিজুর রহমান আসরে অংশ নেন জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠির রাজস্থান রয়্যালসের হয়ে।

সাকিব-মুস্তাফিজকে কতদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। সেটা জানার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে চিঠি দিয়েছে বিসিবি। কেননা করোনার কারণে কড়া বিধি-নিষেধ আরোপ করেছে বাংলাদেশ সরকার।

ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে কোনো যাত্রী দেশে আসলে তাকে বাধ্যতামূলকভাবে ১৫ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এই নীতিমালা সাকিব-মুস্তাফিজের জন্য কার্যকর হবে কিনা সেটাই জানার চেষ্টা করছে এখন বোর্ড।