সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদ ক্রীড়া লিখিয়েদের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
প্রতিবাদ জানাতে বঙ্গবন্ধু স্টেডিয়ামের টার্ফে বসে পড়েন ক্রীড়া সাংবাদিকরা

প্রতিবাদ জানাতে বঙ্গবন্ধু স্টেডিয়ামের টার্ফে বসে পড়েন ক্রীড়া সাংবাদিকরা

  • Font increase
  • Font Decrease

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন ক্রীড়া সাংবাদিকরা। সঙ্গে অনতিবিলম্বে রোজিনা ইসলামের মুক্তির দাবিও তুলেছেন তারা।

আজ মঙ্গলবার, ১৮ মে সকালে ক্রীড়া লিখিয়েরা প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইকে সামনে রেখে জামাল ভূঁইয়াদের অনুশীলন শেষে স্টেডিয়ামের টার্ফে পাঁচ মিনিট বসে থাকেন ক্রীড়া সাংবাদিকরা। রিপোর্টার, ফটো সাংবাদিক ও ক্যামেরাপারসনরা তাদের ক্যামেরা ও বুম টার্ফে নামিয়ে রেখে প্রতিবাদ জানান।

বিকেলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে তামিম ইকবাল-সাকিব আল হাসানদের অনুশীলন কাভার করতে যাওয়া ক্রীড়া সাংবাদিকরা প্রতিবাদ করেন ব্যানার হাতে।

সাংবাদিকদের হাতের ব্যানারে লেখা ছিল, ‘সাংবাদিকতা কোনো অপরাধ নয়’। সঙ্গে সাংবাদিক রোজিনার মুক্তি দাবি করেন। এবং সাংবাদিক রোজিনার জন্য ন্যায় বিচার চান তারা।

শেরে-বাংলা স্টেডিয়ামে ব্যানার হাতে ক্রীড়া সাংবাদিকরা

গতকাল সোমবার, ১৭ মে পেশাগত দায়িত্ব পালন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে মোবাইল কেড়ে নিয়ে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে একটি কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়। অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে না নিয়ে নেওয়া হয় শাহবাগ থানায়।

রাতভর থানায় আটকে তথ্য চুরির অভিযোগে মামলা দায়ের করা হয় রোজিনা ইসলামের বিরুদ্ধে। আজ সকালে নেওয়া হয় আদালতে। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে সাংবাদিক রোজিনাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ব্যানার হাতে প্রতিবাদে সামিল এক ক্রীড়া সাংবাদিক