পূর্ণ শক্তির দল নিয়ে কোপা আমেরিকায় ব্রাজিল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
নেইমার ও তার সতীর্থরা

নেইমার ও তার সতীর্থরা

  • Font increase
  • Font Decrease

কোপা আমেরিকা মাঠে গড়বে কিনা সেটা নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তা। বাধা হয়ে দাঁড়াতে পারেন ব্রাজিলের সুপ্রিম কোর্ট। দেশটির সর্বোচ্চ আদালতের বিচারকরা সর্বসম্মতভাবে ভয়ানক করোনা পরিস্থিতিতে দেশটিতে কোপা আমেরিকা আয়োজনের বিরুদ্ধে একমত হয়েছেন। আজই জানা যাবে আদালতের রায়।

ব্রাজিলের ফুটবলাররা করোনার মধ্যে দেশের মাটিতে কোপা আমেরিকায় খেলার পক্ষে ছিলেন না শুরুতে। পরে অবশ্য জানিয়েছেন টুর্নামেন্টে অংশ নেবে তারা।

এই ডামাডোলের মাঝেই দলের নিয়মিত ফুটবলার নিয়ে পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল পরাশক্তি বাজিল।

আয়োজকের তালিকা থেকে কলম্বিয়া ও আর্জেন্টিনা বাদ পড়ার পর সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) মহাদেশীয় এ ফুটবল টুর্নামেন্ট ব্রাজিলে আয়োজনের সিদ্ধান্ত নেয়। ব্রাজিল ফুটবল কনফেডারেশন ইতিবাচক সাড়া দিয়ে নিতে শুরু করেছে প্রস্তুতি।

ব্রাজিলের বিশ্বকাপ বাছাইপর্বের ২৪ জনের দলে একটি পরিবর্তন এসেছে। কোচ আদেনর লিওনার্দো বাচ্চি ওরফে তিতের স্কোয়াড থেকে ছিটকে গেছেন লুকাস ভেরিসিমো। তার বদলে দলে ডাক পেয়েছেন ফেলিপে।

১৩ জুন, রোববার রাতে ব্রাজিল-ভেনেজুয়েলার ম্যাচ দিয়ে ঐতিহ্যবাহী এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। শিরোপা ধরে রাখার ক্যাম্পেইনে ‘বি’ গ্রুপে ব্রাজিলের অন্য প্রতিপক্ষ কলম্বিয়া, ইকুয়েডর ও পেরু।

ব্রাজিল দল:

গোলরক্ষক: অ্যালিসন বেকার, ওয়েভারটন ও এডারসন।

রক্ষণভাগ: দানিলো, এমারসন, ফেলিপে, আলেক্স সান্দ্রো, রেনান লোদি, এডের মিলিতাও, থিয়াগো সিলভা ও মারকিনিয়োস।

মাঝ-মাঠ: ক্যাসেমিরো, ফ্যাবিনিও, ফ্রেড, লুকাস পাকেতা, ডগলাস লুইজ ও এভারটন রিবেইরো।

আক্রমণভাগ: এভারটন, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল বারবোসা, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার, ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসন।