তিন সংস্করণে সাকিব, টি-টোয়েন্টিতে বিশ্রামে মুশফিক



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান

মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান

  • Font increase
  • Font Decrease

জিম্বাবুয়ে সফরের তিন সংস্করণের দলেই রয়েছেন সাকিব আল হাসান। তবে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না মুশফিকুর রহিম। তারকা এ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দেওয়া হয়েছে বিশ্রাম। তিনি অবশ্য আগেই ছুটি চেয়ে রেখেছিলেন বিসিবি’রকাছে।

আজ বুধবার ২৩ জুন, ঘোষিত তিন ফরম্যাটের দলেই জায়গা করে নিয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারি। 

ওয়ানডে দল থেকে বাদ পড়ে সৌম্য সরকার আছেন কেবল টি-টোয়েন্টি দলে। মুস্তাফিজুর রহমান রয়েছেন শুধু সীমিত ওভারের দুই দলে। ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান। দলে ঢুকেছেন তাইজুল ইসলাম ও রুবেল হোসেন।

সোমবার রাতে জিম্বাবুয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে টাইগার ক্রিকেটাররা। আফ্রিকার দেশটিতে মাত্র একদিন কোয়ারেন্টিনে থাকলেই মুক্তি মিলবে লাল-সবুজের প্রতিনিধিদের। পুরো সিরিজই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। জৈব-সুরক্ষা বলয়ের সিরিজে মাঠে দর্শক প্রবেশ করতে পারবে না।

একমাত্র টেস্ট মাঠে গড়াবে ৭ জুলাই। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে ১৬ জুলাই শুরু ওয়ানডে সিরিজ। বাকি দুই ওয়ানডে হবে ১৮ ও ২০ জুলাই। তিনটি টি-টোয়েন্টি হবে ২৩, ২৫ ও ২৭ জুলাই।

টেস্ট দল:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল ইসলাম শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

ওয়ানডে দল:

তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নাজমুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তিফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।